অধিনায়ক কেনের বিশ্বাস ইংল্যান্ডকে নিয়ে প্রতিপক্ষরা ভীত – BD Sports 24
  • অধিনায়ক কেনের বিশ্বাস ইংল্যান্ডকে নিয়ে প্রতিপক্ষরা ভীত

    June 3rd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    লন্ডন, ৩ জুন ২০১৮ : ১৯৬৬ সালের পর থেকে ইংল্যান্ড অার বিশ্বকাপ জিততে পারছে না। তবে রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে আত্মবিশ্বাসী অধিনায়ক হ্যারি কেন।

    কেনের বিশ্বাস বিশ্বকাপে প্রতিপক্ষ দলগুলো ইংল্যান্ডকে হুমকি হিসেবেই দেখছে। একই সাথে নিজেদের ওপর আস্থা রাখার জন্য পুরো দলকেই তিনি অনুরোধ জানিয়েছেন।

    এদিকে নাইজেরিয়ার অধিনায়ক জন অবি মিকেল বিশ্বাস করেন ইংল্যান্ডের গতি ও শক্তি তাদেরকে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে যাবে। চেলসির সাবেক এ মিডফিল্ডার বলেন, আমি মনে করি ইংলিশদের বিশ্বকাপে অনেক দূর যাবার দারুণ সুযোগ রয়েছে। দলের তারুণ্য, শক্তি দেখে আমার মধ্যে এ বিশ্বাস এসেছে।

    কিন্ত চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপে ইংল্যান্ড গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। যদিও এবার কেনের বিশ্বাস গ্যারেথ সাউথগেটের অধীনে রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ড নিজেদের মেলে ধরতে পারবে। এ সম্পর্কে কেন বলেন, ‘অনেক দেশই বিশ্বাস করে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড প্রতিপক্ষের জন্য অনেক বড় বিপদের কারণ হয়ে দেখা দিবে।

    কিন্ত যে কোন কারণেই হোক আমাদের মধ্যে অনেকেই এটা বিশ্বাস করে না। কিন্ত আমি আগেও বলেছি এটা বিশ্বকাপ, এখানে খেলাটা অত সহজ নয়। এখানে একটি বিষয় জরুরী, নিজেদের ওপর আস্থা রাখতে হবে। দলের জয়ের উপর বিশ্বাস রাখতে হবে। অবশ্যই বিশ্বকাপ জেতার পথে অনেক বাঁধা আসবে। কিন্ত আজ আমরা যেভাবে খেলেছি এভাবেই সামনে এগিয়ে যেতে হবে।

    ওয়েম্বলীতে শনিবার নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দলকে ২-১ গোলে জয় উপহার দিয়েছেন কেন। ম্যাচের ৩৯ মিনিটে দ্বিতীয় গোলটি করেন টটেনহ্যাম হটস্পারের এ তারকা ফরোয়ার্ড।

    বৃহস্পতিবার পরবর্তী প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড লিডসে কোস্টারিকার মোকাবেলা করবে।

    বিশ্বকাপে অবশ্য ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ড শিরোপা জয়ের মিশন শুরু করবে। গ্রুপ-জি’র অপর দুই ম্যাচে ২৪ জুন পানামা ও ২৮ জুন বেলজিয়ামের মুখোমুখি হবে।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা