অধিনায়ক সরফরাজকে বরখাস্ত করলো পাকিস্তান – BD Sports 24
  • অধিনায়ক সরফরাজকে বরখাস্ত করলো পাকিস্তান

    October 18th, 2019

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪.কম
    লাহোর : ১৮ অক্টোবর ২০১৯

    টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদকে বরখান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিজ মাঠে অনভিজ্ঞ শ্রীলংকার কাছে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার এক সপ্তাহ পরই অধিনায়ক সরফরাজকে আজ শুক্রবার বরখাস্ত করলো পিসিবি।

    সরফরাজের পরিবর্তে সিনিয়র ব্যাটসম্যান আজহার আলী টেস্টে এবং বাবর আজম টি-টোয়েন্টি ক্রিকেটে দলের অধিনায়কত্ব করবেন বলে পিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে।

    বোর্ডের দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দুর্বল পারফরমেন্সের কারণে সরফরাজকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।’

    আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোযেন্টি বিশ্বকাপ পর্যন্ত আজমকে অধিনায়ক নির্বাচন করা হয়েছে। অন্যদিকে ২০১৯-২০ মৌসুমে টেস্ট দলের নেতৃত্ব দেবেন আজহার।

    আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল।

    আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা করা হবে ২১ অক্টোবর।

    শ্রীলংকার কাছে সিরিজ হারলেও এমন পরিবর্তন সকলকে বিস্মিত করেছে। সরফরাজের নেতৃত্বেই টানা ১১টি সিরিজ জিতে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান।

    বিবৃতিতে সরফরাজের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘আমি আজহার ও আজমকে শুভ কামনা জানাই এবং আমার যাত্রাপথে সাহায্য ও সমর্থন করার জন্য কোচ, নির্বাচক ও কর্মকর্তাদের সকলকে ধন্যবাদ জানাই।

    ইতোপূর্বে ২০১৫-১৭ সালে আজহার টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছেন আজহার।

    টেস্টে নেতৃত্বের দায়িত্ব পাওয়ার পর আজহার আলী বলেছেন, ‘টেস্টে পাকিস্তানের জাতীয় দলের অধিনায়ক হওয়ার চেয়ে বড় সম্মান আর কিছুই হতে পারে না। আমি উত্তেজিত, সম্মানিতও। সবার সাহায্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমার উপর রাখা ভরসার মর্যাদা দেয়ার চেষ্টা করব।’

    টি-টোয়েন্টির অধিনায়ক ঘোষিত হওয়ার পর বাবর আজম বলেছেন, ‘এই ফরম্যাটে বিশ্বের এক নম্বর দলের অধিনায়ক হওয়া আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ব্যাপার। এই চ্যালেঞ্জ নেয়ার জন্য আমি তৈরি। চাইছি আরও শেখার প্রক্রিয়ার মধ্যে থাকতে। পিসিবি আমার উপর ভরসা রাখায় আমি খুশি। সরফরাজ সংক্ষিপ্ততম ফরম্যাটে উদাহরণ স্থাপন করেছেন অধিনায়ক হিসেবে। সেই কাজটাকেই এগিয়ে নিয়ে যাওয়া আমার দায়িত্ব।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা