অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল ১২ সেপ্টেম্বর শুরু – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল ১২ সেপ্টেম্বর শুরু

    September 7th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ সেপ্টেম্বর: ঢাকাসহ সারাদেশের ১২টি ফুটবল একাডেমি দলগুলোকে নিয়ে আগামি ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার প্রথমবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ’ ফুটবলের আসর।

    আগামি বৃহস্পতিবার দুপুর ১.০০টায় পল্টন ময়দান মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হবে। খেলা শুরু হবে বেলা ২.০০টায়। উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে ‘ক’ গ্রুপে থাকা ফেনী এফএ ও এমকে গ্যালাকটিকো। সবগুলো খেলাই হবে পল্টন ময়দানে।

    বাংলাদেশ ফুটবল সাপোর্টার্সা ফোরামের উদ্যোগে এ আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রিমিয়ার ফুটবল লিগের বর্তমান চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস।

    এ উপলক্ষে আজ দুপুরে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের নানাদিক তুলে ধরেন বাংলাদেশ ফুটবল সাপোর্টার্সা ফোরামের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের।

    তিনি বলেন, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম দেশের ফুটবলের ‍উন্নয়নে কাজ করে থাকে। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ইভেণ্টে জাতীয় দলের খেলাগুলোতে ফুটবল ভক্তদের মাঠে আনতে চেষ্টা করি আমরা। দর্শক হলো খেলার প্রাণ। দেশের ফুটবল অঙ্গনে এখন দর্শক খরা চলছে বলেও তিনি মন্তব্য করেন।

    এই টুর্নামেন্টকে জাতীয় দলের খেলোয়াড় তৈরির পাইপলাইন বলেও মনে করেন তিনি।

    বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ বলেন, এ টুর্নামেন্টের স্পন্সর হতে পেরে আমরা গর্বিত। দেশের প্রত্যন্ত অঞ্চলে অনেক একাডেমি রয়েছে। এ সমস্ত একাডেমিকে নিয়েই টুর্নামেন্টের এ আয়োজন। অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এটি। টুর্নামেন্টের সফল আয়োজনে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। দীর্ঘ পরিসরে এ ধরনের টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করার কথাও জানান তিনি।

    প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা। আর রানার্স আপ দল পাবে ৫০ হাজার টাকা। এছাড়া প্রতিটি দলের খেলোয়াড়দের জার্সি দিচ্ছে আয়োজকরা।

    ১২ দলকে চারটি করে ভাগ করে গ্রুপ পর্বের খেলা চলবে। চার গ্রুপের চ্যাম্পিয়ন দল সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। আগামি ১৮ সেপ্টেম্বর দু’টি সেমিফাইনাল এবং ২০ সেপ্টেম্বর হবে ফাইনাল ম্যাচ।

    বাংলাদেশ ফুটবল সাপোর্টার্সা ফোরামের সভাপতি কাজী শহীদুল আলম ও অন্যান্য কর্মকর্তাগণসহ অংশগ্রহণকারী একাডেমি দলগুলোর খেলোয়াড়রা ও কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

    সবশেষে টুর্নামেন্টের লোগো এবং ট্রফি উন্মোচন করা হয়।

    টুর্নামেন্টের সবগুলো খেলা সম্প্রচার করবে ইউটিউব চ্যানেল স্পোর্টস লাইফ টিভি।

     

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-ক: ফেনী এফএ, এমকে গ্যালাকটিকো ও ধলেশ্বরী এফএ।

    গ্রুপ-খ: গোপনগর কেপিকে, ভূঁইয়া এফএ ও এফসি খুলনা।

    গ্রুপ-গ: ব্রাহ্মণবাড়িয়া এফএ, গেন্ডারিয়া এফএ ও কেরানীগঞ্জ এফএ

    গ্রুপ-ঘ: আছাদুজ্জামান এফএ, শামস-উল-হুদা এফএ ও কুড়িগ্রাম এফএ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...