অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে সংবর্ধনা – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে সংবর্ধনা

    September 10th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ সেপ্টেম্বর: ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অর্থাৎ সাফের দ্বিতীয় আসরে রানার্স-আপ হয়েছে বাংলাদেশের কিশোরীরা। রানার্স-আপ হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে আজ সোমবার সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। দলের সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

    সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উইমেন উইং এর চেয়ারম্যান ও ফিফার নির্বাচিত সদস্য মাহফুজা আক্তার কিরণ, বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন ও খেলোয়াড়রা।

    ওয়ালটন গ্রুপ আগেই ঘোষণা দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল যদি চ্যাম্পিয়ন হতে পারে তাহলে তাদের সংবর্ধনা দিবে। বাংলাদেশ চ্যাম্পিয়ন না হলেও ওয়ালটন গ্রুপ তাদের সংবর্ধনা দিয়েছে। মেয়েদের উৎসাহিত করেছে।

    সংবর্ধনা অনুষ্ঠানে মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘আপনারা জানেন সাফে আমাদের মেয়েরা অনেক দক্ষতার সঙ্গে খেলেছে। প্রতিটি ম্যাচই দাপটের সঙ্গে জিতেছে। অনেকে বলছেন শক্তিশালী ভারতের কাছে মেয়েরা ফাইনালে হেরেছে। কিন্তু আমি সেটা বিশ্বাস করি না। কারণ ফাইনালে আমাদের মেয়েদের ভাগ্য সঙ্গে ছিল না। আমি কখনোই মনে করি না আমাদের মেয়দের চেয়ে ভারত শক্তিশালী। ফাইনালে এমন হারে যদিও আমি কষ্ট পেয়েছি। কিন্তু আমরা বাস্তবতা মেনে নিয়েছি। সামনে এএফসিতে আমাদের ম্যাচ আছে। আশা করছি সেখানেও তারা ভালো করবে। ওয়ালটন গ্রুপ বলেছিল মেয়েরা চ্যাম্পিয়ন হলে তাদের সংবর্ধনা দিবে। তারা চ্যাম্পিয়ন হতে না পারলেও তাদের সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। ওয়ালটন গ্রুপ মেয়েদের উৎসাহিত করছে। কী দিচ্ছে সেটা বড় কথা নয়। ওয়ালটন গ্রুপ সবসময় আমাদের পাশে আছে। যেভাবেই থাকুক। সে জন্য ওয়ালটন গ্রুপের কাছে আমরা অনেক বেশি কৃতজ্ঞ। আমরা বিশ্বাস করি এভাবে ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকবে।’

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘সাফের ফাইনালে আমরা ভারতের কাছে ১ গোলে হেরেছি ঠিকই, কিন্তু আমাদের মেয়েদের পারফরম্যান্স সকলকে মুগ্ধ করেছে। খুবই ভালো খেলেছে আমাদের মেয়েরা। আমরা স্বপ্ন দেখি আগামীতে ইনশাল্লাহ আমাদের মেয়েরা চ্যাম্পিয়ন হবে।

    সাফ শেষ হওয়ার পর থেকেই আবার তারা প্রাকটিস শুরু করেছে। ওয়ালটন পরিবার মেয়েদের ফুটবলের পাশে শুরু থেকেই আছে। তাদের প্রত্যেকটি আয়োজন ও টুর্নামেন্টের সঙ্গেই থাকছে। মেয়েদের পাশাপাশি ছেলেদের ফুটবলের সঙ্গেও আমরা আছি। আগামীতেও চেষ্টা করব এটার ধারাবাহিকতা রক্ষা করতে।’

    এ ছাড়াও আমিরুল ইসলাম বাবু, কোচ গোলাম রাব্বানী ছোটন ও অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের অধিনায়ক মারিয়া মান্দা সংবর্ধনা দেওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

    সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল ছিল ‘বি’ গ্রুপে। সেখানে প্রথম ম্যাচে তারা পাকিস্তানের মেয়েদের ১৪-০ গোলে হারায়। পরের ম্যাচে নেপালের মেয়েদের হারায় ৩-০ ব্যবধানে। তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। সেমিফাইনালে তারা পায় স্বাগতিক ভুটানের মেয়েদের। তাদের ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করে। ১৮ আগস্ট ফাইনালে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশের কিশোরীরা। দারুণ লড়াই করেও ৬৬ মিনিটে গোল হজম করে হেরে যায়।

    ২৩ সদস্যের বাংলাদেশ দল:

    মাহমুদা আখতার, রূপনা চাকমা, রূপা আক্তার, আঁখি খাতুন, আনাই মোগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মোগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা