অনূর্ধ্ব-১৮ ও ১৬ নিয়ে শক্তিশালী দল গঠন করা হয়েছে: ছোটন – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৮ ও ১৬ নিয়ে শক্তিশালী দল গঠন করা হয়েছে: ছোটন

    September 20th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৬ দলের নারী ফুটবলারদের সমন্বয়ে শক্তিশালী বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল গঠন করা হয়েছে। আজ বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে এমনটাই বললেন বাংলাদেশ নারী ফুটবল দলের হেড কোচ গোলাম রাব্বানী ছোটন।

    তিনি বলেন, এই প্রথমবারের মতো আমরা সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করছি। অনূর্ধ্ব-১৮ দলের ১০ জন এবং অনূর্ধ্ব-১৬ দলের ১৩ জন ফুটবলারের সমন্বয়ে শক্তিশালী দল গঠন করেছি আমরা।

    এরা দীর্ঘদিন একসাথে অনুশীলন করেছে। ইনজুরির কারণে নার্গিসকে আমরা দলে নিতে পারিনি। গত ২ বছরে দলে থাকা অনেকে আন্তর্জাতিক ম্যাচ খেলেছে।

    আমার লক্ষ্য ফাইনাল খেলা। তিনি আরও বলেন, বর্তমান অনূর্ধ্ব-১৬ দলের সাথে অনূর্ধ্ব-১৮ দল সপ্তাহে ২/৩টা প্র্যাকটিস ম্যাচ খেলেছে। এতে করে আমার দলের সব খেলোয়াড়ই খেলার মধ্যে ছিল।

    তিনি আরও বলেন, আমাদের যাতে ‘শনির দশা’ কেটে যায় সেই দোয়া করবেন। আমরা যাতে ভুটান থেকে শিরোপা নিয়ে দেশে ফিরতে পারি।

    বাফুফে মহিলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ২৬ সেপ্টেম্বর ভুটানের উদ্দেশে ঢাকা ছাড়বে আমাদের অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল। আমাদের এই টিম দীর্ঘদিন ধরে অনুশীলনে আছে। আমি মনে করি যে পরিমাণ প্র্যাকটিস হয়েছে, আশা করি আমরা ভালো করবে।

    দলের অধিনায়ক মৌসুমি বলেন, দীর্ঘদিন ধরেই আমরা একসাথে খেলছি। আমাদের আত্মবিশ্বাস আছে আমরা ফাইনালে খেলবো। এই প্রথম অধিনায়কের দায়িত্ব পেলেন, কোনো চাপ অনুভব করছেন কীনা? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে মৌসুমি বলেন, অধিনায়ক হিসেবে চাপ তো থাকবেই। তারপরও চেষ্টা করবো ভালো খেলে দলকে ফাইনালে নিয়ে যেতে।

    সহ অধিনায়ক মারিয়া মান্দা বলেন, আমরা যাতে ভালো ফল করে দেশে ফিরতে পারি দেশবাসীর কাছে সেই দোয়া চাই। আমাদের লক্ষ্য থাকবে ফাইনাল খেলা।

    সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু, বাফুফে মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত এ সময় উপস্থিত ছিলেন।

    উক্ত চ্যাম্পিয়নশিপে ৬টি দল অংশগ্রহণ করছে। বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করছে গ্রুপ ‘বি’তে। এই গ্রুপের বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও পাকিস্তান।

    গ্রুপ ‘এ’র তিন দল হলো: ভারত, মালদ্বীপ ও ভুটান।

    দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল সেমিফাইনালে খেলবে।

    আগামী ৫ অক্টোবর দুটি সেমিফাইনাল এবং ৭ অক্টোবর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

    আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ তাদের প্রথম খেলায় পাকিস্তানের মুখোমুখি হবে।

    ৩০ সদস্যের বাংলাদেশ দল: আমিরুল ইসলাম বাবু (টিম ম্যানেজার), পল থমাস স্মলি (টেকনিক্যাল এন্ড স্ট্যাটেজিক ডিরেক্টর), গোলাম রাব্বানী ছোটন (হেড কোচ), মো: মাহবুবুর রহমান লিটু, মাহমুদা আক্তার, সাবিনা খাতুন (সহকারী কোচ), খালিদ মাহমুদ (মিডিয়া অফিসার)

    খেলোয়াড়রা হলেন: মাহমুদা আক্তার, রুপনা চাকমা, রুকসানা বেগম, মাসুরা পারভীন, শিউলি আজিম, মোসাম্মৎ আখি খাতুন, সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনাই মগিনি, নাজমা, ঋতু পর্না চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্দা (সহ-অধিনায়ক), মোসাম্মৎ মিসরাত জাহান মৌসুমি (অধিনায়ক), মোসাম্মৎ ইসরাত জাহান রত্না, মনিকা চাকমা, মার্জিয়া, সানজিদা আক্তার, তহুরা খাতুন, মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না, শ্রীমতি কৃষ্ণারানী সরকার, মোসাম্মৎ রাজিয়া খাতুন ও আনুচিং মগিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...