অনূর্ধ্ব-১৮ ফুটবলের লোগো উন্মোচন – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৮ ফুটবলের লোগো উন্মোচন

    April 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ এপ্রিল: আগামীকাল বৃহস্পতিবার থেকে মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা ১২টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

    আজ দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়। লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফে ও পেশাদার ফুটবল লিগ কমিটির অন্যান্য সদস্য এবং অংশগ্রহণকারী দলসমূহের প্রতিনিধিগণ।

    প্রিমিয়ার লিগের ১২টি দলের যুব দলকে চারটি গ্রুপে ভাগ করে প্রথম পর্ব রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে। গ্রুপপর্বে প্রতিটি দল পরস্পরের বিপক্ষে লড়বে। প্রতিটি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্টধারী দু’টি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। পরবর্তীতে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল হবে। ১২ মে অনুষ্ঠিত হবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাঁচ লাখ আর রানার্সআপ দল পাবে তিন লাখ টাকা। এছাড়া প্রত্যেকটি দল পার্টিসিপেশন মানি হিসেবে পাবে দুই লাখ টাকা করে।

    টুর্নামেন্টের অধিকাংশ খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কারণে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামেও কিছু ম্যাচ হতে পারে। আগামীকাল বৃহস্পতিবার উদ্বোধনী দিনে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল সোয়া তিনটায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে এ গ্রুপের ব্রাদার্স ইউনিয়ন ও সাইফ স্পোর্টিং ক্লাব। আর বিকেল সাড়ে পাঁচটায় দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে ডি গ্রুপের ঢাকা আবাহনী লিমিটেড ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

    লোগো উন্মোচনের পর অংশগ্রহণকারী দলগুলোর ম্যানেজার ও প্রশিক্ষকগণ তাদের নিজ নিজ দলের প্রত্যাশার কথা জানান।

    এর মধ্যে সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে সালাউদ্দিন আহমেদ জানান, গত ৬ মাস ধরে আমার দল বিকেএসপিতে অনুশীলন করেছে। কোয়ালিটি ফুটবলার তৈরির মাধ্যমে কোয়ালিটি ফুটবল ম্যাচ উপহার দিতে চায় তার দল। চ্যাম্পিয়ন হওয়াই আমার দলের লক্ষ্য। সেভাবেই দলের প্রস্তুতি সেরেছি আমরা। এছাড়া প্রতিটি দলই ভালো খেলার কথা জানান।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ এ- ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ক্রীড়াচক্র এবং ও সাইফ স্পোর্টিং ক্লাব লি:।

    গ্রুপ বি- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি এবং টিম বিজেএমসি।

    গ্রুপ সি- চট্টগ্রাম আবাহনী লি:, আরামবাগ ক্রীড়া সংঘ এবং ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লি:।

    গ্রুপ ডি – ঢাকা আবাহনী লি:, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা