অনূর্ধ্ব-১৮ ফুটবলে আবাহনী চ্যাম্পিয়ন – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৮ ফুটবলে আবাহনী চ্যাম্পিয়ন

    May 13th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ মে: অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে ঢাকা আবাহনী লি:। আজ বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে ঢাকা আবাহনী ১-০ গোলে পরাজিত করেছে পুরনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে।

    ৭ মিনিটে ঢাকা আবাহনীর স্ট্রাইকার রিমন হোসেন জয়সূচক গোলটি। এ সময় ডানপ্রান্ত থেকে থ্রো পায় আবাহনী। আবাহনীর আবু সিদ্দিক বাবুর নেয়া লম্বা থ্রো ফরাশগঞ্জের গোলরক্ষক সজীবুল ইসলাম ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। এ সময় গোল পোস্টের কাছাকাছি দাঁড়ানো আবাহনীর রিমন হোসেন ছোট্ট হেডে বল জালে পাঠান (১-০)।

    ফরাশগঞ্জের খেলোয়াড়রা ফাউলের দাবিতে বেশ কিছু সময় খেলা বন্ধ রাখে। কয়েক মিনিট পর খেলা শুরু হয়।

    পুরো ম্যাচেই কমপক্ষে ৭০-৭৫% বল দখলে ছিলো ফরাশগঞ্জের। কিন্তু ফিনিশারের অভাবে গোল পায়নি ফরাশগঞ্জ। খেলা শেষে আবাহনীর কোচ সৈয়দ গোলাম জিলানীও স্বীকার করেন তার দলের তুলনায় ভালো খেলেছে ফরাশগঞ্জ। কিন্তু তারা গোল করতে পারেনি। এ কারণে তারা হেরে যায়।

    এর মধ্যে ৪০ মিনিটে মো: মাসুম মিয়ার নেয়া ডান পায়ের শট আবাহনীর সাইড বার ঘেষে বাইরে যায়।

    ৫২ মিনিটে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় ফরাশগঞ্জ। এ সময় আবাহনীর সীমানায় ফরাশগঞ্জের মামুন মিয়া দুই বারের চেষ্টায়ও ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন।

    ৮৫ মিনিটে শামীম বাবুর বা পায়ের প্রচণ্ড গতির শট গোলবারের ‍উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা মেলেনি ফরাশগঞ্জের। ফলে ফরাশগঞ্জের বিপক্ষে ১-০ গোলের জয়ে শিরোপা জয় নিশ্চিত হয় ঢাকা আবাহনীর।

    খেলা শেষে আবাহনীর খেলোয়াড়-কর্মকর্তারা উল্লাসে ফেটে পড়েন।

    চ্যাম্পিয়ন আবাহনী ট্রফির পাশাপাশি প্রাইজমানি হিসেবে পেয়েছে ৫ লাখ টাকা। রানার্স আপ ফরাশগঞ্জ ট্রফির পাশাপাশি প্রাইজমানি পেয়েছে ৩ লাখ টাকা্। ফেয়ার প্লে ট্রফি লাভ করে আরামবাগ ক্রীড়া সংঘ।

    ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার পান আবাহনীর ১০নং জার্সিধারী রিমন হোসেন। মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার জেতেন ফরাশগঞ্জের জয় চন্দ্র বর্মন। ৩টি করে গোল করে সেরা গোলদাতার পুরস্কার পেয়েছেন যৌথভাবে তিনজন। এরা হলেন-আপন চন্দ্র রায় (আবাহনী), আবু রায়হান (ব্রাদার্স ইউনিয়ন) এবং শাকিল আহমেদ (আরামবাগ)।

    খেলাশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী পুরস্কার প্রদান করেন। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডনসহ বাফুফের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা