অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত – BD Sports 24
  • অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত

    April 17th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ এপ্রিল: বাফুফের ক্যালেন্ডার ইয়ারের সর্বশেষ আসর অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে আগামী ২৬ এপ্রিল থেকে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে অংশগ্রহণকারী ১২ দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

    টুর্নামেন্টকে সামনে রেখে আজ বাফুফে ভবনে অংশগ্রহণকারী দলগুলোর গ্রুপ নির্ধারণের লক্ষ্যে ড্র অনুষ্ঠিত হয়। সেই সাথে টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক ওয়ালটনের সাথে চুক্তি স্বাক্ষর হয়।

    বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

    চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, এই টুর্নামেন্টটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সময়ের স্বল্পতায় ছোট পরিসরে এবারের টুর্নামেন্টটি করতে হচ্ছে। বলতে পারেন এই বছর আমরা রুটিন পালন করছি মাত্র। ভবিষ্যতে আমরা বড় পরিসরে অর্থাৎ পেশাদার লিগের মতো অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টটি আয়োজন করব। এই টুর্নামেন্ট আয়োজনে ক্লাবগুলোই লাভবান হবে। অংশগ্রহণকারী দলগুলোর প্রতি কৃতজ্ঞতাও জানান সালাম মু্র্শেদী।

    সালাম মুর্শেদী জানান, টুর্নামেন্ট আয়োজন ফিফা থেকে আমরা পাবো ৪০ হাজার মার্কিন ডলার। টাকার অংকে যা প্রায় ৩৪ লাখ টাকা।

    পৃষ্ঠপোষক ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, আমরা ফুটবলের সঙ্গে বরাবরই আছি। আমরা ফুটবলের অগ্রগতির জন্য নিজেদের সামিল করতে পেরে অত্যন্ত আনন্দিত। ভবিষ্যতে ফুটবলের উন্নয়নে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।

    চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাফুফে সদস্য আবদুর রহিম, সত্যজিৎ দাস রূপু এবং জাকির হোসেন চৌধুরী। ড্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জাবের বিন তাহের আনসারী।

    ৫০ লাখ টাকার বাজেটের এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রত্যেকটি দল পার্টিসিপেশন মানি হিসেবে পাবে ২ লাখ টাকা করে। এছাড়া চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ টাকা এবং রানার্স আপ দল পাবে ৩ লাখ টাকা।

    ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। চার কোয়ার্টার ফাইনাল বিজয়ী সেমিফাইনালে এবং দুই সেমিফাইনাল বিজয়ী ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে অবতীর্ণ হবে।

    ২৬ এপ্রিল থেকে ২ মে গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে। ৪, ৫, ৬ ও ৭ মে চারটি কোয়ার্টার ফাইনাল। ৯ ও ১০ মে দুটি সেমিফাইনাল এবং ১২ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। সবগুলো খেলাই হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-এ: ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ক্রীড়াচক্র লি: এবং সাইফ স্পোর্টিং ক্লাব লি:।

    গ্রুপ-বি: শেখ জামাল ধানমন্ডি ক্লাব লি:, রহমতগঞ্জ মুসলিম ফেন্ডস সোসাইটি এবং টিম বিজেএমসি।

    গ্রুপ-সি: চট্টগ্রাম আবাহনী লি:, আরামবাগ ক্রীড়া সংঘ এবং ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লি:

    গ্রুপ-ডি: ঢাকা আবাহনী লি:, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০