অবসরের ঘোষণা কলিংউডের – BD Sports 24
  • অবসরের ঘোষণা কলিংউডের

    September 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১৩ সেপ্টেম্বর: চলতি মৌসুম শেষেই ক্রিকেট ২২ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার ও অধিনায়ক পল কলিংউড। ২২ বছর আগে প্রথম শ্রেণির ম্যাচ দিয়ে ক্রিকেট জগতে পা রেখেছিলেন কলিংউড। আগামী ২৪ সেপ্টেম্বর ঘরের মাঠে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচটি হবে কলিংউডের শেষ ম্যাচ। এ ম্যাচ দিয়ে সর্ব প্রকার ক্রিকেট থেকে অবসর নেবেন এ তারকা খেলোয়াড়।

    ইংল্যান্ডের হয়ে ক্রিকেট ক্যারিয়ারে তিনবার অ্যাশেজ জয়ের স্বাদ নিতে পেরেছিলেন কলিংউড। তবে এর চাইতে বড় সাফল্য ইংলিশদের এনে দিয়েছিলেন তিনি। আর সেটি টি-২০ বিশ্বকাপ জয়। ২০১০ সালে তার নেতৃত্বেই টি-২০ শিরোপা জয়ের স্বাদ পায় ইংলিশরা। ফলে ইংল্যান্ডের প্রথম কোনো অধিনায়ক হিসেবে বৈশ্বিক শিরোপা জিতেছিলে ইংলিশরা। দেশের হয়ে ৬৮টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে ও ৩৬টি টি-২০ ম্যাচ খেলেছেন কলিংউড।

    ১৯৯৬ সালে ডারহামের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় কলিংউডের। নিজের অবসরের বিষয়ে কলিংউড বলেন, ‘অনেক চিন্তা-ভাবনার পর চলতি মৌসুম শেষেই ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। আমি জানতাম, এমন দিন এক সময় আসবে। কিন্তু এটা মোটেই সহজ কোনো সিদ্ধান্ত ছিল না। এটি খুবই কঠিন সিদ্ধান্ত। তবে এটাই সঠিক সময় অবসর নেয়ার। ইংল্যান্ড ও ডারহামের হয়ে ক্যারিয়ারে অনেক অর্জন ছিলো। তাই দুর্দান্ত সব অর্জনে আমি আনন্দিত।’

    কলিংউডের অবসরের বিষয়ে ডারহামের চেয়ারম্যান ইয়ান বোথাম বলেন, ‘ইংল্যান্ড ও ডারহামের হয়ে খেলার সময় সেরা অলরাউন্ডার ছিলেন কলিংউড। তার জন্য শুভ কামনা রইলো।’

    ক্রিকেট ছাড়ার পর কোচিং পেশায় মনোনিবেশ করতে পারেন কলিংউড। ইতোমধ্যে কলিংউডের প্রতি আগ্রহ প্রকাশ করেছে স্কটল্যান্ড। কেননা, এর আগে একবার স্কটল্যান্ড জাতীয় দলের কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা