অবসরের ঘোষণা ব্র্যাড হজের – BD Sports 24
  • অবসরের ঘোষণা ব্র্যাড হজের

    February 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৫ ফেব্রুয়ারি: সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যাড হজ। ৪৩ বছর বয়সী ব্র্যাড হজ বিগ ব্যাশ লিগের মৌসুম শেষ হবার সাথে সাথেই ব্যাট-প্যাড তুলে রাখার ঘোষনা দিয়েছিলেন।

    অসুস্থতার কারণে মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিবিএল’র শেষের দিকে কয়েকটি ম্যাচে অংশ নিতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার জাতীয় দলের জার্সি গায়ে হজ ৬টি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ১৫টি টি২০ ম্যাচ খেলেছেন। দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারে ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে তিন ধরনের ফরম্যাটে ৩৩ হাজারেরও বেশি রান করেছেন। টি২০তে তার করা ৭৪০৬ রান সব মিলিয়ে সর্বোচ্চ রানের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে।

    স্থানীয় গণমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে হজ বলেছেন, ‘এটাই আমার শেষ লিগ। মেলবোর্ন ক্লাবের হয়ে আমি খেলেছি এবং এর মাধ্যমেই ক্যারিয়ার শেষ করতে যাচ্ছি।’

    এ্যাপেনডিক্সের সমস্যার কারণে ক্যানবেরা হাসপাতালে তিনদিন কাটিয়েছিলেন হজ। কিন্তু অস্ত্রোপচার পরবর্তী জটিলতা দেখা দেয়ায় তিনি শারীরিকভাবে খুব একটা সুস্থ হয়ে উঠতে পারেননি। এই বয়সে এই ধরনের জটিলতায় চিকিৎসকরাও খেলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ করেছেন বলে জানা গেছে। ক্রিকেটকে বিদায় জানানোর এটাই মোক্ষম সঠিক সময় বলে জানান হজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা