অবসরে জাপানি ফুটবলার সাকাই – BD Sports 24
  • অবসরে জাপানি ফুটবলার সাকাই

    July 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    টোকিও, ৭ জুলাই: বিশ্বকাপের শেষ ১৬’র লড়াই থেকে হতাশাজনক বিদায়ের পরে তৃতীয় জাপানিজ হিসেবে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডিফেন্ডার গোটোকু সাকাই। নক আউট পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে ৩-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্লু সামুরাইরা।

    জার্মান দ্বিতীয় বিভাগের ক্লাব হামবুর্গের হয়ে খেলা ২৭ বছর বয়সী সাকাই এ সম্পর্কে বলেছেন, ‘আমি সবসময়ই চেষ্টা করেছি দলকে সহযোগিতা করতে। কিন্তু নিজের পারফরমেন্স দিয়ে সেই আস্থার প্রতিদান দিতে পারিনি।’

    জাপানের হয়ে ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে সাকাই জাতীয় দলের জার্সি গায়ে ৪২টি ম্যাচ খেলেছেন। রাশিয়া বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচটিতে শুধুমাত্র সাকাই জাপানের হয়ে মাঠে নেমেছেন। এর আগে বিশ্বকাপ থেকে বিদায়ের সাথে সাথে অধিনায়ক মাকোতো হাসেবে (৩৪) ও এসি মিলানের স্ট্রাইকার কেইসুকে হোন্ডা (৩২) আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন।

    এদিকে জাপানিজ এফএ নিশ্চিত করেছে বিশ্বকাপের মাত্র ৭১ দিন আগে জাতীয় দলের দায়িত্ব নেয়া কোচ আকিরা নিশিনো এই দায়িত্বে আর থাকছেন না। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা