অবসরে নাইজেরিয়ান স্ট্রাইকার ইঘালো – BD Sports 24
  • অবসরে নাইজেরিয়ান স্ট্রাইকার ইঘালো

    July 22nd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবুজা, ২২ জুলাই: আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সদ্য সমাপ্ত আফ্রিকান নেশন্স কাপে গোল্ডেন বুটজয়ী নাইজেরিয়ান স্ট্রাইকার ওডিয়োন ইঘালো।

    এবারের আসরে ৩০ বছর বয়সী সাংহাই সিনহুয়ার এই স্ট্রাইকার করেছেন ৫ গোল। তার সহায়তায় সুপার ঈগলসরা মিশরে অনুষ্ঠিত টুর্নামেন্টে তৃতীয় স্থান লাভ করে। সর্বোচ্চ গোলদাতা হিসেবে তিনি পেছনে ফেলেছেন সাদিও মানে, রিয়াদ মাহারেজ ও সেডরিক বাকামবুকে। এই তিনজনই ইঘালোর থেকে দুই গোল কম করেছেন।

    এক বিবৃবিতে ইঘালো বলেছেন, ‘৫ বছরের যাত্রাটা দুর্দান্ত ছিল। কিন্তু পরিবারের সাথে পরামর্শ ও দীর্ঘ আলোচনার পর আমি জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। দেশের হয়ে কিছু একটা করতে পারার বিষয়টা সত্যিই বিশেষ কিছু। বিশেষ করে দেশের ফুটবলের উন্নয়নে অবদান রাখতে পেরেছি যা আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে। এখন সময় এসেছে ক্লাব ফুটবলে মনোযোগী হবার। তরুন খেলোয়াড়রা যাতে কিছু শিখতে পারে সেই চেষ্টাই এখন করবো।’

    গত বছর বিশ্বকাপের পর ইঘালো জাতীয় দল থেকে অবসরের প্রায় দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন। বিশ্বকাপে ব্যর্থতায় ব্যপক সমালোচনার মুখে তাকে মৃত্যুর হুমকিও দেয়া হয়েছিল। কিন্তু কোচ গারনট রোহর অনুপ্রেরণায় তিনি দলে টিকে ছিলেন। ইঘালোর উপর পূর্ণ আস্থা রেখেছিলেন নাইজেরিয়ান বস। আফ্রিকান নেশন্স কাপের বাছাইপর্বেও তিনি সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। শেষ ১৬’তে নাইজেরিয়ার কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ক্যামেরুনকে। ৩-২ গোলের নাটকীয় জয়ে ইঘালো দুই গোল করেছিলেন।

    নাইজেরিয়ার হয়ে ৩৫ ম্যাচ খেলে ইঘালো সর্বমোট ১৬ গোল করেছেন। ২০০৯ সালে মিশরে অনুষ্ঠিত অনুর্ধ্ব-২০ বিশ্বকাপে তিনি নাইজেরিয়া দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...