অবসরে লঙ্কান স্পিনার অজন্তা মেন্ডিস – BD Sports 24
  • অবসরে লঙ্কান স্পিনার অজন্তা মেন্ডিস

    August 29th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ২৯ আগস্ট: সব ধরনের ক্রিকেট থেকে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কার রহস্যময় স্পিনার অজন্তা মেন্ডিস। ৩৪ বছর বয়সী এই তারকা জাতীয় দলের হয়ে ৭০টি টেস্ট উইকেট, ১৫২টি ওয়ানডে ও ৬৬টি টি-টোয়েন্টি উইকেট নিজের ঝুলিতে নিয়েছেন।

    মেন্ডিসের অবসরের ব্যাপারটি নিশ্চিত করেছে লঙ্কান সংবাদমাধ্যম বিবিসি সিনহালা। ২০১৫ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলা এই তারকা ক্যারম বল করে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন।

    মেন্ডিসকে ক্রিকেটপ্রেমীরা তার অভিষেক পারফরম্যান্স দিয়েই মনে রাখবে। ২০০৮ সালে এশিয়া কাপের ফাইনালে তিনি মাত্র ১৩ রানে ৬ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দেন। পরে এই ভারতের বিপক্ষেই ঘরের মাঠে টেস্ট অভিষেকে তিন ম্যাচে ২৮টি উইকেট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জানান দেন।

    তার এমন পারফরম্যান্সে সবাই মেন্ডিসকে স্বদেশী কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনের উত্তরসূরী হিসেবে ভেবে নেন। তবে সময়ের সাথে সাথে নিজেকে আর মেলে ধরতে পারেননি। এক সময় হারিয়েই যান।

    ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট শিকারির বিশ্বরেকর্ড গড়া মেন্ডিস একমাত্র বোলার যিনি দুটি ভিন্ন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ উইকেট দখল করেছেন। পরবর্তীতে ২০০৯ ও ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি শ্রীলঙ্কার সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন।

    জাতীয় দলের জার্সিতে মেন্ডিস ১৯টি টেস্ট, ৮৭টি ওয়ানডে ও ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...