অবসর তাহলে নিয়েই ফেললেন ডি ভিলিয়ার্স – BD Sports 24
  • অবসর তাহলে নিয়েই ফেললেন ডি ভিলিয়ার্স

    May 23rd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    জোহানেসবার্গ, ২৩ মে, ২০১৮ : দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েই ফেললেন।

    প্রোটিয়াদের হয়ে ১৪ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী এ তারকা আজ বুধবার আকস্মিভাবেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

    তবে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া লিগে খেলা চালিয়ে যাবেন বলে উল্লেখ করেছেন। খেলোয়াড়ি জীবন শেষে তিনি ক্রিকেটের সাথেই থাকবেন এমনটাও আভাস দিয়েছেন।

    ডি ভিলিয়ার্স বলেন, ‘১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে এবং ৭৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর এটাই অবসর নেয়ার সঠিক সময়। অনেক হয়েছে, আর নয়, সত্যি আমি ক্লান্ত।’ ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার জানান, অনেক ভেবে-চিন্তেই তিনি এমন ‘কঠিন’ সিদ্ধান্ত নিয়েছেন।

    ডি ভিলিয়ার্স হলেন টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার চতুর্থ সর্বোচ্চ রানের মালিক। যার সংগ্রহ ৮৭৬৫ রান। ২২ সেঞ্চুরিসহ তার গড় রান ৫০.৬৬।

    সীমিত ওভারের ক্রিকেটে বিশ্ব র‌্যাংকিংয়ের দ্বিতীয় অবস্থানে থেকে অবসরে যাওয়া ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ রানেরও মালিক। ৫৩.৫০ গড়ে তার মোট রান ৯৫৭৭।

    ডি ভিলিয়ার্স আরো জানান, ‘ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে চমৎকার দুটি সিরিজ জয়ের পর এটাই চলে যাওয়ার সঠিক সময় বলে মনে করছি।’

     

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা