অবিশ্বাস্য রেকর্ডের জন্ম দিলেন গেইল – BD Sports 24
  • অবিশ্বাস্য রেকর্ডের জন্ম দিলেন গেইল

    October 16th, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ অক্টোবর: টি-টোয়েন্টি ক্রিকেটে অবিশ্বাস্য এক রেকর্ডের জন্ম দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে চার-ছক্কার হিসেবে দশ হাজার রান করলেন গেইল।

     

    অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেটে ১০২৭টি চার মেরেছেন তিনি। এতে তার রান ৪,১০৮। ৯৮৩টি ছক্কা মেরেছেন গেইল। এখানে তার রান ৫,৮৯৮। চার-ছক্কা মিলিয়ে গেইলের সর্বমোট রান ১০,০০৬। যা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে কেউই এখনো করতে পারেননি। এমনকি তার ধারে কাছেও কেউ নেই।

     

    টি-টোয়েন্টি ক্রিকেটে বহু আগেই ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন গেইল। ৪০৫ ম্যাচে ২২টি সেঞ্চুরি ও ৮৩টি হাফ সেঞ্চুরিতে ১৩,৩৪৯ রান গেইলের। আর বৃহস্পতিবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৩১তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৪৫ বলে ১টি চার ও ৫টি ছক্কায় ৫৩ রান করেন গেইল। এই ইনিংস খেলার ফলে শুধুমাত্র চার-ছক্কাতেই এ ফরম্যাটে ১০ হাজার রান পূর্ণ করেন ইউনিভার্স বস গেইল।

     

    গেইলের মতো চার-ছক্কায় না পারলেও টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মালিক আরো দু’জন রয়েছেন। তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ও পাকিস্তানের শোয়েব মালিক। পোলার্ড ৫১৯ ম্যাচে ১টি সেঞ্চুরি ও ৫১টি হাফ সেঞ্চুরিতে ১০,৩৮১ রান করেছেন। পোলার্ডের রয়েছে ৬৬৫টি চার ও ৬৮৫টি ছক্কা। সদ্যই ১০ হাজার রানের ক্লাবে নাম লেখান মালিক। ৩৯৮ ম্যাচে সেঞ্চুরি ছাড়া ৬২টি হাফ সেঞ্চুরিতে ১০,০৭৭ রান করেছেন মালিক। তার রয়েছে ৭৯০টি চার ও ২৯৯টি ছক্কা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...