অলিম্পিকেও পদক জয় সম্ভব: রুমান সানা – BD Sports 24
  • অলিম্পিকেও পদক জয় সম্ভব: রুমান সানা

    September 16th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ সেপ্টেম্বর: অলিম্পিকেও পদক জয় সম্ভব বলে মনে করেন বাংলাদেশের আরচার রুমান সানা। আজ দুপুরে ফিলিপাইন থেকে দেশে ফিরে বিমানবন্দরে এমনটাই বললেন রুমান সানা।

     

    এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে অংশগ্রহণ শেষে ফিলিপাইন থেকে আজ দুপুরে দেশে ফিরেছে বাংলাদেশ আরচ্যারী দল। পদকজয়ী বাংলাদেশ আরচ্যারী দলকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি।

     

    সংবর্ধনার পর গণমাধ্যমের মুখোমুখি হন রুমান সানা। তিনি বলেন, এশিয়ার বড় একটি টুর্নামেন্টে একই ইভেন্টে আমরা তিনটি পদক জয় করেছি। সামনে এশিয়ান আরচ্যারী এবং সাউথ এশিয়ান গেমসের মতো বড় আসর আছে। ওই আসরগুলোর ৬টি ইভেন্টের অন্তত: একটি ইভেন্টে স্বর্ণ জিততে চাই আমরা।

    আমরা কোচ মার্টিন ফ্রেডরিকের অধীনে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আর একের পর এক টুর্নামেন্টে অংশ নিচ্ছি আমরা। এভাবে পারফরম্যান্সের ধারবাহিকতা অব্যাহত থাকলে অলিম্পিকেও পদক জেতা সম্ভব। তিনি বলেন, অলিম্পিক গেমস অনেক উঁচু মানের আসর। হাতে এখনো নয় মাস সময় আছে। কঠোর পরিশ্রম করলে অলিম্পিকে অন্তত একটি পদক জেতা সম্ভব বলে আমি মনে করি।

     

    তিনি আরও বলেন, বাংলাদেশে যদি কোনো স্পোর্টস থাকে তাহলে আরচ্যারী এক নাম্বার। ক্রিকেট হয়তোবা সবার উপরে কারণ এর জনপ্রিয়তাটা বেশি। পদক অর্জনের তালিকার বিবেচনায় আরচ্যারী বাংলাদেশের এক নম্বর গেম বলেও মনে করেন রুমান সানা।

     

    তিনি বলেন, যেহেতু আরচ্যারী নতুন গেমস। প্রায় ১৫ বছর ধরে বাংলাদেশে এ খেলা চলে আসছে। আস্তে আস্তে এ গেমসটা বাংলাদেশে জনপ্রিয় হবে বলেও মনে করেন বাংলাদেশের স্বর্ণজয়ী এই আরচার।

     

    কোচ মার্টিন ফ্রেডরিক বলেন, নিয়মিত কঠোর অনুশীলন এবং বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণের ফলে দলের খেলোয়াড়দের অভিজ্ঞতা বাড়ছে। তারই ফল এশিয়ান আরচ্যারীতে স্বর্ণসহ তিন-তিনটি পদক জয়।

     

    বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, মধুমতি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আহসান খলিল, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম (অব:), সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপলসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা