অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখছে ফেডারেশন – BD Sports 24
  • অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখছে ফেডারেশন

    June 17th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ জুন: প্রথম আর্চার হিসেবে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছেন বাংলাদেশের তরুণ আর্চার রোমান সানা। বিশ্ব আরচ্যারী চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে খেলার মধ্য দিয়েই সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন রোমান সানা।

     

    এখন রোমান সানাকে ঘিরে অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখছেন আরচ্যারী ফেডারেশনের কর্মকর্তারা। রোববার বিকেলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা অডিটোরিয়ামে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক অলিম্পিকে পদক জয়ের স্বপ্নের কথা জানান।

    ফেডারেশনের সভাপতি মঈনুল ইসলাম বলেন, রোমান সানা বিশ্ব আরচ্যারী চ্যাম্পিয়নশিপে লড়াই করেই অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে। এখন অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখতেই পারি আমরা। তিনি বলেন, প্রশিক্ষক নিয়োগ এবং প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় রসদ না হলে উন্নতি করা যায় না। সিটি গ্রুপ গত দুই বছর ধরে আরচ্যারীর উন্নয়নে ফেডারেশনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সহযোগিতা করে যাচ্ছে। তারই ফলই কিন্তু রোমান সানার অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন।

     

    ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, রোমান সানার অলিম্পিক খেলার যোগ্যতা অর্জনের অনুভূতি প্রকাশ করতে পারবো না বলেই আমি প্রথমে সভাপতিকে কথা বলার জন্য দিয়েছি।

     

    রোমান সানার সেমিফাইনালের খবরটি যখন পাই তখন আমি দিল্লিতে হাসপাতালে ভর্তি। খবর পাওয়ার পর আমি কেঁদে ফেলি। হাসপাতালের ডাক্তাররা ভাবলেন আমার কোনো নিকটাত্মীয় মারা গেছেন বোধহয়। তাদের কথা শুনে আমি বললাম আমার দেশের আরচ্যার অলিম্পিকে খেলার সুযোগ পেয়েছে।

     

    তিনি আরও বলেন, ২০০৫ সালে ২৭ দেশের মধ্যে ১১তম হয়েছিলাম আমরা। এরপর গত কয় বছর ধরে ১০-এর নিচে থেকেছি আমরা। এবার তো চার নম্বরে চলে এসেছি। এই যে মর্যাদা পেয়েছি, তা বাংলাদেশের জনগণকে উৎসর্গ করে দিলাম।

     

    বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, গত অলিম্পিকে গলফার সিদ্দিকুর রহমান অলিম্পিক খেলা সুযোগ পেয়েছিলেন। এবার আর্চার রোমানা সানা লড়াই করে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে। তার এই সাফল্যে আমি সত্যিই আনন্দিত। রোমান সানার এ কীর্তিতে আমরা জাতীয়ভাবে গর্বিত।

     

    স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রুবায়েত আহমেদ তার বক্তৃতার শুরুতেই ফেডারেশন ও রোমান সানাকে অভিনন্দন জানান। আমরা দুই বছর হলো যাত্রা শুরু করেছি। আমরা একটা মাইলস্টোন স্থাপন করতে চেয়েছি। আজ আমরা স্বপ্নের দ্বারপ্রান্তে এসেছি। সেই স্বপ্নের কারিগর রোমান সানা। কোচ মার্টিন ফ্রেডরিককেও কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করতে ভুল করেননি সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রুবায়েত আহমেদ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা