অলিম্পিক ডে রান শুক্রবার – BD Sports 24
  • অলিম্পিক ডে রান শুক্রবার

    July 11th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ১১ জুলাই: অলিম্পিক ডে পালন উপলক্ষে আগামী ১৩ জুলাই শুক্রবার অলিম্পিক ডে রান কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। শুক্রবার সকাল ৭.০০টায় রমনাস্থ টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হবে অলিম্পিক ডে রান।

    অলিম্পিক ডে পালন উপলক্ষে আজ দুপুরে বিওএ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় বিওএ উপমহাসচিব আশিকুর রহমান মিকু এবং অপর উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনুর উপস্থিত ছিলেন।

    অলিম্পিক ডে যথাযথভাবে পালনের লক্ষে বিওএ-র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকুকে চেয়ারম্যান এবং উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুরকে সদস্যসিচব করে ৫১ সদস্যবিশিষ্ট একটি সাংগঠনিক কমিটি এবং ১০টি উপকমিটি গঠন করা হয়েছে।

    প্রতি বছর ২৩ জুন অলিম্পিক ডে পালন করা হয়। এ বছর পবিত্র ঈদুল ফিতরের ছুটিকালীন সময় হওয়ার কারণে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) অনুমোদনক্রমে বিওএ-র কার‌্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৩ জুলাই শুক্রবার বিওএ’র তত্তাবধানে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে অলিম্পিক ডে উদযাপন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

    অলিম্পিক ডে রান-এ ক্রীড়াবিদ, সাংবাদিক, শিশু-কিশোর, ছাত্র-ছাত্রীসহ সকল স্তরের মানুষ অংশ নিতে পারবন।

    উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, এসবিপি, এনডিসি, পিএসসি (এলপিআর) এবং বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় অলিম্পিক ডে পালনে ১৮ লাখ ৩৫ হাজার টাকা ব্যয় হবে। ডে রান আরম্ভ হওয়ার আগেই অংশগ্রহণকারী সকলকে টি-শার্ট প্রদান এবং ডে রান সমাপ্ত হওয়ার পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেইট দিয়ে প্রবেশের মুখে সার্টিফিকেট এবং হালকা নাশতা সরবরাহ করা হবে।

    কেন্দ্রীয়ভাবে ঢাকায় ডে-রান আয়োজনের পাশাপাশি দেশের সকল বিভাগীয় ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে অলিম্পিক ডে রান আয়োজন করা হবে। এ জন্য বিওএ হতে প্রতিটি বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ৫০০ পিস করে টি শার্ট এবং সার্টিফিকেট দেয়া হয়েছে।

    অলিম্পিক ডে পালন উপলক্ষে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিযেছে স্কয়ার টয়লেট্রিজ লি:, সাইফ পাওয়ারটেক, ট্রাস্ট ব্যাংক লি. রানার মটর’স লিমিটেড, ইনডেক্স গ্রুপ এবং ওয়ালটন গ্রুপ।

    অলিম্পিক ডে রান সফলভাবে আয়োজনে সকলের সহায়তা কামনা করেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা