অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া করলেন নীড় – BD Sports 24
  • অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া করলেন নীড়

    November 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪.কম

    তাসখন্দ (উজবেকস্তান), ১৮ নভেম্বর: ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ওয়েস্টার্ন এশিয়া র‌্যাপিড চেস চ্যাম্পিয়নশিপে অল্পের জন্য পদক হাতছাড়া করেছেন। দুর্দান্ত লড়েও তিনি অনূর্ধ্ব-৮ ওপেন বিভাগে তৃতীয় স্থান তথা ব্রোঞ্জপদকের জন্য ফাইট দিয়ে টাইব্রেকিংয়ে ষষ্ঠ স্থান লাভ করেন। নীড় ৭ ম্যাচে ৪.৫ পয়েন্ট সংগ্রহ করে ২১ জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন।

    তবে অনূর্ধ্ব-৮ বালিকা বিভাগে ওয়ারসিয়া খুশবু প্রতিপক্ষের সাথে খুব একটা সুবিধা করতে পারেননি। তিনি ৭ ম্যাচে ৩ পয়েন্ট সংগ্রহ করে ১৩ জনের মধ্যে ১০ম হযেছেন।

    এদিকে অনূর্ধ্ব-১০ ওপেন বিভাগে সৈয়দ রিদওয়ান অবশ্য অংশ নেননি।কিন্ত অনূর্ধ্ব-১০ বালিকা বিভাগে ওয়াদিফা আহমেদ অংশগ্রহণ করে ৭ ম্যাচে পেয়েছেন ৩.৫ পয়েন্ট।১৪ জনের ৭ম হয়ে তুলনামূলকভাবে ভালই করেছেন।

    অপরদিকে অনূর্ধ্ব-১৪ বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ২১ জনের মধ্যে ৮ম স্থান লাভ করেন। তাঁর আরো ভালো করার দরকার ছিল।

    কিন্ত অনূর্ধ্ব-১৬ বালিকা বিভাগে কাজী জারিন তাসনিম প্রত্যাশার সাথে মোটেও প্রাপ্তি মেলাতে পারেননি। তিনি ৭ ম্যাচে ২ পয়েন্ট পেয়ে ১৬ জনের মধ‌্যে ১৫তম হয়েছেন।

    উল্লেখ্য, ওয়েস্টার্ন এশিয়া র‌্যাপিড চেস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে অংশ নেওয়া সবাই এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রছাত্রী। দলের সাথে রয়েছেন হেড অব ডেলিগেশন, প্রশিক্ষক ন্যাশনাল ইন্সট্রাক্টর ও মহিলা ফিদেমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি। ১১টি দেশের দাবাড়ুরা ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অংশগ্রহণ করেন।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা