অসিদের ৩ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেলো ইংল্যান্ড – BD Sports 24
  • অসিদের ৩ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেলো ইংল্যান্ড

    June 13th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ওভাল, ১৩ জুন: প্রথম ওয়ানডেতে সফরকারী অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-তে এগিয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার করা ২১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৬ বল বাকি থাকতেই ৭ উইকেটে ২১৮ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। সেইসাথে ৩ উইকেটে প্রথম ওয়ানডে জিতে নেয় স্বাগতিকরা।
    ০ রানে প্রথম, ২৩ রানে দ্বিতীয় এবং ৩৮ রানে তৃতীয় উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিক ইংল্যান্ড। ০ রানে বিদায় নেন ওপেনার জেসন রয়। ২৩ রানে বিদায় নেন ওয়ানডাউনে নামা অ্যালেক্স হলস। ৫ রানের বেশি এগুতে পারেননি হলস। ৩৮ রানে অপর ওপেনার জনি বেয়ারস্টোর বিদায়ে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। জনি বেয়ারস্টো করেন ২৮ রান।
    চতুর্থ উইকেটে অধিনায়ক ইয়ন মরগ্যান ও জো রুটের অসাধারণ ব্যাটিং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই জুটি ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে সম্পূর্ণ বিপদমুক্ত করেন। দলীয় ১৫৩ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে ইংলিশদের। আন্দ্রে টাই-এর বলে উইকেটরক্ষক টিম পেইনের হাতে ধরা পড়ার আগে অধিনায়ক মরগান নিজের নামের পাশে যোগ করেন ৬৯ রানের একটি ঝলমলে ইনিংস। তার ৭৪ বলের ইনিংসে ১১টি দৃষ্টিনন্দন চারের মার রয়েছে। এটি তার ৩৬তম ওয়ানডে অর্ধশতক।
    এর ১০ রান যোগ করতেই বাটলারের বিদায়ে পঞ্চম উইকেট হারায় ইংল্যান্ড। বাটলার করেন ৯ রান।
    ১৬৩ রানেই ষষ্ঠ উইকেট হারায় স্বাগতিকরা। ৭১ বলে ৫০ রান করা জো রুট স্ট্যানলেকের বলে উইকেটের পেছনে টিম পেইনের তালুবন্দী হন।
    সপ্তম উইকেটে মইন আলী ও ডেভিড উইলি ৩৪ রানের পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে ইংল্যান্ড। মইন আলী ১৭ বলে তিনটি চারের সাহায্যে ১৭ রান করে আউট হন।
    এরপর অষ্টম উইকেটে লিয়াম প্লাংকেটকে সাথে নিয়ে জয়ের বন্দরে ভিড়তে মোটেও বেগ পেতে হয়নি ডেভিড উইলিকে। এই জুটি ২১ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৩৬ বল বাকি থাকতেই ৭ উইকেটে ২১৮ রান স্কোরবোর্ডে জমা করে। ফলে ৩ উইকেট জিতে যায় স্বাগতিক ইংল্যান্ড। ডেভিড উইলি ৪১ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। অপর ব্যাটসম্যান লিয়াম প্লাংকেট ৩ রানে অপরাজিত ছিলেন।
    অসি বোলারদের মধ্যে আন্দ্রে টাই, স্ট্যানলেক ও নেসার দুটি করে এবং রিচার্ডসন একটি উইকেট নেন।
    এর আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪৭ ওভারে মোকাবেলায় ২১৪ রানে অলআউট হয়।
    ইংলিশ বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অসিরা। দুই অসি ওপেনার অ্যারন ফিঞ্চ ১৯ এবং ট্রাভিস হেড ৫ রান করে সাজঘরে ফিরেন। অসিদের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। তার ৬৪ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। এদিন ১৬তম ওয়ানডে অর্ধশতকের দেখা পান তিনি।
    এছাড়া অ্যাস্টন আগার ৪০, শন মার্শ ২৪, স্টয়নিস ২২ এবং আন্দ্রে টাই ১৯ রান করে আউট হন।
    দুই ইংলিশ বোলার লিয়াম প্লাংকেট ও মইন আলী তিনটি করে, আদিল রশিদ দুটি এবং উইলি ও মার্ক উড একটি করে উইকেট নেন।
    ম্যাচসেরা হন বিজয়ী দলের স্পিনার মইন আলী।
    আগামী ১৬ জুন কার্ডিফে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা