অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে রেকর্ড চারবার শিরোপা জিতলো ভারত – BD Sports 24
  • অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে রেকর্ড চারবার শিরোপা জিতলো ভারত

    February 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাউন্ট ম্যাঙ্গানুই, ৩ ফেব্রুয়ারি: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে পাত্তাই পায়নি তিনবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আজ ফাইনালে ভারত ৮ উইকেটে অস্ট্রেলিয়া গুঁড়িয়ে দিয়ে ১২তম আসরের শিরোপা ঘরে তুলেছে। এর আগে ২০০০ সালে তৃতীয় আসরে, ২০০৭ সালে সপ্তম আসরে এবং ২০১২ সালে নবম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এরফলে রেকর্ড চারবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখালো ভারত।

    অস্ট্রেলিয়া তিনবার, পাকিস্তান দুইবার এবং ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ একবার করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয় করে।

    আজ ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২১৬ রানে গুটিয়ে যায়। ৪৭.২ ওভার মোকাবেলা করে তারা। দলের পক্ষে মেরলো সর্বোচ্চ ৭৬ রান করেন। এছাড়া উপল ৩৪, ম্যাকসুইনি ২৩, অ্যাডওয়ার্ড ২৮ রান করেন।

    ভারতীয় বোলারদের মধ্যে অনুকূল রয়, নাগারকাটা, শিভাসিং ও পোরেল দুটি করে উইকেট নেন।

    ২১৭ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৮.৫ ওভারে ২ উইকেটে ২২০ রান স্কোরবোর্ডে জমা করলে ৮ উইকেটে জিতে যায় ভারত। সেই সাথে রেকর্ড চতুর্থবার শিরোপা জয়ের নজির গড়ে ভারত।

    ভারতের ওপেনার মানজত কারলা ১০১ রানে অপরাজিত থাকেন। তার ১০২ বলের ইনিংসে আটটি বাউন্ডারি ও তিনটি ছক্কার মার রয়েছে। এছাড়া হার্ভিক দেশাই ৪৭ রানে অপরাজিত থাকে। অধিনায়ক পৃথ্বি সাউ ২৯ ও সুবমান গিল ৩১ রান করে আউট হন।

    ম্যাচসেরা হন মানজত কারলা। আর টুর্নামেন্ট সেরার পুরস্কার পান ভারতের সুবমান গিল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮