অস্ট্রেলিয়াকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় পাকিস্তানের – BD Sports 24
  • অস্ট্রেলিয়াকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় পাকিস্তানের

    July 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হারারে, ৮ জুলাই: ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতেছে পাকিস্তান। আজ হারারেতে ফাইনালে পাকিস্তান ৬ উইকেটে অস্ট্রেলিয়াকে পরাজিত করে শিরোপা জয় করে। ১৮৫ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান ৪ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৮৭ রান স্কোরবোর্ডে জমা করে। ফলে ৬ উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে ত্রিদেশীয় শিরোপা নিজেদের করে নেয় পাকিস্তান।

    ১৮৪ রান তাড়া করতে নেমে ২ রানে প্রথম সারির দুইজনকে হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান।  অসি বোলার গ্লেন ম্যাক্সওয়েলের প্রথম ওভারের প্রথম বলে সাহিবজাহা ফারহান এবং চতুর্থ বলে হোসাইন তালাত ০ রানে বিদায় নেন। দলীয় রান তখন মাত্র ২। এররপর তৃতীয় উইকেটে ওপেনার ফখর জামান অধিনায়ক সরফরাজ আহমেদকে সাথে নিয়ে ৪৫ রানের পার্টনারশিপ গড়েন। সরফরাজ ১৯ বলে ২৮ রান করে আউট হন।

    চতুর্থ উইকেটে ফখর জামান অভিজ্ঞ শোয়েব মালিককে সাথে নিয়ে ১০৭ রানের বড় পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে পাকিস্তান। ওপেনার ফখর জামান ৪৬ বলে ১২টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৯১ রান করে আউট হন। এদিন চতুর্থ ফিফটির দেখা পান তিনি।

    পঞ্চম উইকেটে শোয়েব মালিক ও আসিফ আলী ৩৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। শোয়েব মালিক ৩৭ বলে ৪২ এবং আসিফ আলী ১১ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

    অসি বোলার গ্লেন ম্যাক্সওয়েল নেন ২ উইকেট।

    এর আগে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ গড়ে। উদ্বোধনী জুটিতে ডি অর্চি শর্ট এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৯৫ রানের পার্টনারশিপ গড়েন। অ্যারন ফিঞ্চ আউট হন ২৭ বলে ৪৭ রান করে। ডি অর্চি শর্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটির সাহায্যে ৭৬ রান করে আউট হন। তার ৫৩ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কার মার ছিল।

    এছাড়া ট্রাভিস হেড ১৯ এবং স্টয়নিস ১২ রান করতে সক্ষম হন।

    পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ৩৩ রান খরচায় একাই নেন ৩ উইকেট। এছাড়া সাদাব খান দুটি এবং ফাহিম আশরাফ, হাসান আলী এবং শাহীন শাহ আফ্রিদি একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের ওপেনার ফখর জামান। সিরিজ সেরার পুরস্কারও পান ফখর জামান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা