অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করেই ছাড়লো ইংল্যান্ড – BD Sports 24
  • অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করেই ছাড়লো ইংল্যান্ড

    June 25th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ওল্ড ট্র্যাফোর্ড, ২৫ জুন: পারলো না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষটিতে অর্থাৎ হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়েও ১ উইকেটের নাটকীয় হারে ইংল্যান্ডের মাটিতে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হলো ক্যাঙ্গারুরা।
    ইংল্যান্ড প্রথম ম্যাচে ৩ উইকেটে, দ্বিতীয়টিতে ৩৮ রানে, তৃতীয়টিতে ২৪২ রানে এবং চতুর্থটিতে ৬ উইকেটে পরাজিত করেছিল অস্ট্রেলিয়াকে। গতকাল শেষটিতে ১ উইকেটের জয়ে অসিদের হোয়াইটওয়াশ করেই ছাড়লো ইংল্যান্ড।
    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৪.৪ ওভারে ২০৫ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। সর্বোচ্চ ৫৬ রান আসে ট্রাভিস হেড-এর ব্যাট থেকে। এটি তার ১০তম ওয়ানডে অর্ধশতক। এছাড়া অ্যালেক্স ক্যারি ৪৪ ডি অর্চি শর্ট অপ. ৪৭, ফিঞ্চ ২২ রান করে আউট হন।
    ইংলিশ বোলার মইন আলী একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া স্যাম কারান নেন ২ উইকেট।
    ২০৬ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে অসি বোলারদের তোপের মুখে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ইংল্যান্ডকে বলতে গেলে জয়ের মুখ দেখান উইকেটরক্ষক জস বাটলার। ৬ নম্বরে ব্যাট করতে নেমে জস বাটলারের ১১০ রানের হার না মানা অসাধারণ ইনিংসের সুবাদে ৯ বল বাকি থাকতে ৯ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। এতে ১ উইকেটের নাটকীয় জয় পায় স্বাগতিকরা। জস বাটলার এদিন ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরির দেখা পান। তার ১২২ বলের ইনিংসে ১২টি চার ও একটি ছক্কার মার ছিল। এদিন ওয়ানডেতে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন জস বাটলার।
    অসি বোলারদের দাপটে অধিনায়ক ইয়ন মরগান এবং লিয়াম প্লাংকেট রানের খাতাও খুলতে পারেননি। বাটলার ছাড়া অ্যালেক্স হলস ২০, আদিল রশিদ ২০, মইন আলী ১৬ এবং স্যাম কারান ১৫ রান করে আউট হন।
    অসি বোলারদের মধ্যে রিচার্ডসন ও স্ট্যানলেক তিনটি করে এবং স্টয়নিস নেন ২ উইকেট।
    ম্যাচসেরা ও সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন ইংলিশ উইকেটরক্ষক জস বাটলার।
    আগামী ২৭ জুন বার্মিংহামে একমাত্র টি২০ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...