অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী কেনিন – BD Sports 24
  • অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী কেনিন

    February 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মেলবোর্ন, ১ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী সোফিয়া কেনিন। টুর্নামেন্টের ফাইনালে আজ শনিবার আমেরিকার কেনিন বিস্ময়করভাবে বড় দুটি টুর্নামেন্টের শিরোপাধারী স্পেনের গারবিন মুগুরুজাকে হারিয়ে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় করেন।

     

    এই প্রথমবারের মত বড় কোন টুর্নামেন্টের ফাইনালে ওঠা ২১ বছর বয়সী কেনিন প্রথম সেটে পরাজিত হলে আক্রণাত্মক খেলে শেষ পর্যন্ত ৪-৬, ৬-২, ৬-২ গেমে স্প্যানিশ মুগুরুজাকে পরাজিত করেন।

     

    চতুর্দশ বাছাই কেনিন ম্যাচ শেষে কান্নায় ভেঙ্গে পড়েন এবং সরাসরি তার বাবা তথা কোচ আলেক্সন্ডারকে জড়িয়ে ধরেন। এই শিরোপা জয়ের ফলে বিশ্ব র‌্যাংকিংয়ের সপ্তম স্থানে উঠে আসা কেনিন স্বদেশী তারকা সেরেনা উইলিয়ামসকে পেছনে ফেললেন।
    তৃতীয় রাউন্ডে উইলিয়ামসের বিদায় এবং সেমিফাইনালে কেনিনের কাছে বিশ্বের এক নম্বর তারকা অস্ট্রেলিয়ার এ্যাশলি বার্টির পরাজয়ের পর এটা ছিল টুর্নামেন্টের চুড়ান্ত আপসেট।

     

    মস্কোতে জন্মগ্রহণ করা কেনিন বলেন,‘ আমার স্বপ্ন সত্যি হলো। এই অনুভূতি আমি ভাষায় বর্ণনা করতে পারবনা। অবিশ্বাস্য, স্বপ্ন সত্যি হলো। আপনার কোন স্বপ্ন থাকলে, এগিয়ে যান, তা সত্যি হবেই।’

     

    ২০১৪ সালের পর কোন গ্র্যান্ড স্ল্যামে এবারই প্রথমবার অবাছাই হিসেবে খেলতে নামা ২৬ বছর বয়সী মুগুরুজা গত ১৮ মাসে এই প্রথমবার ফর্ম হীনতার সমুখীন হলেন।

     

    গত আসরে জাপানের নাওমি ওসাকার চেয়ে ২২ দিন কম ২১ বছর ৮০ দিন বয়সে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন কেনিন।

     

    ২০০৮ সালে মাত্র ২০ বছর বয়সে রাশিয়ার মারিয়া শারাপোভার পর সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ী এখন কেনিন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...