অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন নিশিকোরি – BD Sports 24
  • অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন নিশিকোরি

    December 30th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মেলবোর্ন, ৩০ ডিসেম্বর: কনুইয়ের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেন ও প্রথমবারের মত আয়োজিত এটিপি কাপ থেকে ছিটকে গেছেন জাপানিজ তারকা কেই নিশিকোরি। একই কারনে তিনি এ বছরের ইউএস ওপেনেও অংশ নিতে পারেননি।

    বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ তারকা নিশিকোরির বর্তমান অবস্থান ১৩তম। জানুয়ারিতে মৌসুম শুরুর টুর্নামেন্টেই খেলতে না পারাকে দুর্ভাগ্য অভিহিত করে হতাশ নিশিকোরি এক বিবৃতিতে বলেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমাকে এটিপি কাপ ও অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিতে হচ্ছে। শীর্ষ পর্যায়ের এই ধরনের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার মত শতভাগ ফিট এখনো আমি হয়ে উঠতে পারিনি। যে কারণে দলের সকলের সাথে আলোচনা করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। অস্ট্রেলিয়া যেহেতু আমার পছন্দের জায়গাগুলোর মধ্যে একটি, সে কারণেই এই ধরনের সিদ্ধান্ত নেয়া মোটেই সহজ নয়।’

    অক্টোবরে নিশিকোরির কনুইয়ে অস্ত্রোপচার করা হয়েছে। তারপর থেকে তিনি কোর্টের বাইরে আছেন। আগামী মাসে পার্থে প্রথমবারের মত অনুষ্ঠিতব্য এটিপি কাপে জাপানি দলে শীর্ষ খেলোয়াড় হিসেবে তার স্থানে ইয়োশিহিতো নিশিকোরিকে দলভুক্ত করা হয়েছে। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে অনুষ্ঠেয় এটিপি কাপে জাপান দল থেকে আরো ছিটকে গেছেন ইয়াসুতাকা উচিয়ামা। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে তোশিহিদে মাতসুইকে।

    এর আগে কোমরের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বৃটেনের এন্ডি মারে।

    বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে আগামী ৩-১২ জানুয়ারি প্রথমবারের মত এটিপি কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ব্রিসবেন, পার্থ ও সিডনি এই তিনটি শহরে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের মাধ্যমে সর্বোচ্চ ৭৫০ সিঙ্গেলস ও ২৫০ ডাবলস এটিপি র‌্যাঙ্কিং পয়েন্ট নিজেদের নামের পাশে যোগ করার সুযোগ পাচ্ছে খেলোয়াড়রা। টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছে ১৫ মিলিয়ন মার্কিন ডলার। ২৪টি দেশ ছয় গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। রাউন্ড রবিন লিগ থেকে আটটি দল নক আউট পর্বে খেলার সুযোগ পাবে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...