অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পর অবসরে মরকেল – BD Sports 24
  • অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পর অবসরে মরকেল

    February 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপ টাউন, ২৬ ফেব্রুয়ারি: ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেল। নিজেদের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন চার ম্যাচ টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন এই প্রোটিয়া পেসার। বৃহস্পতিবার ডারহামে শুরু হচ্ছে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে।

    এক যুগের ক্যারিয়ারে এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৩ টেস্ট, ১১৭ ওয়ানডে এবং ৪৪টি টি-২০ খেলেছেন ৩৩ বছর বয়সী মরকেল। তিন ফর‌ম্যাট মিলিয়ে ৫২৯টি উইকেট শিকার করেছেন মরকেল।

    পরিবারকে সময় দেয়ার লক্ষ্যেই অবসরে যাচ্ছেন বলে জানান দীর্ঘদেহী এ প্রোটিয়া পেসার।

    নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে মরকেল বলেন, ‘অবসরের সিদ্ধান্ত নেয়াটা সত্যিই অনেক কঠিন ছিল।’ তবে জীবনে নতুন অধ্যায় শুরুর জন্য এটাই সঠিক সময় মনে করছেন তিনি।

    তিনি বলেন, ‘আমার নতুন একটি সংসার হয়েছে এবং আছে একজন বিদেশী স্ত্রী। বর্তমানের ঠাসা আন্তর্জাতিক সূচি খেলোয়াড়রা পরিবারকে সময় দিতে পারেন না। তাই পরিবারকে সময় দেয়ার লক্ষ্যেই আমার এমন সিদ্ধান্ত।’

    আমি এখনো অনুভব করি ক্রিকেটকে দেয়ার অনেক কিছু আমার মধ্যে আছে। এখনো অনেক রোমাঞ্চকর বিষয় সুপ্ত অবস্থায় আছে। এখন থেকে আমার সবটুকু সামর্থ্য ও মনোযোগ প্রোটিয়া দলের জন্য উৎসর্গ করে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে দলকে জয়ী করতে চাই।’

    মরকেলের প্রশংসা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী থাবাঙ মোরোয়ে বলেন, ‘বিগত এক যুগ ধরে অবদান রাখার জন্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে আমি মরনেকে ধন্যবাদ জানাচ্ছি। ২০০৬ সালে অভিষেক হওয়ার পর ২০০৮ সাল থেকে তিনি টেস্ট ও ওয়ানডে উভয় ফরম্যাটের ক্রিকেটে নিয়মিতভাবে নির্বাচিত হয়ে আসছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...