অস্ট্রেলিয়া টি-২০ ও টেস্ট দল ঘোষণা – BD Sports 24
  • অস্ট্রেলিয়া টি-২০ ও টেস্ট দল ঘোষণা

    January 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ২২ জানুয়ারি: আগামী মাসে নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ডসহ ত্রিদেশীয় টি-২০ সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

    টি-২০ সিরিজে নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে বিশ্রাম দেয়া হয়েছে। স্মিথের বদলে অস্ট্রেলিয়া টি-২০ দলের নেতৃত্ব দিবেন ডেভিড ওয়ার্নার

    তবে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে অধিনায়কের দায়িত্বে থাকবেন স্মিথ। বড় ফরম্যাটের দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন ডান-হাতি পেসার জে রিচার্ডসন। ফিরেছেন স্পিনার জন হল্যান্ডও।

    দক্ষিণ আফ্রিকার সফরে চার টেস্টের কথা চিন্তা করেই স্মিথকে বিশ্রাম দিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ ব্যাপারে প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজ আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। চার ম্যাচের টেস্ট সিরিজে আমাদের সেরা সাফল্য পেতে হবে। এ সিরিজের কথা বিবেচনা করেই নিউজিল্যান্ডে স্মিথকে বিশ্রাম দেয়া হয়েছে। মানসিক ও শারীরিকভাবে সতেজ হতেই তাকে বিশ্রাম দেয়া হয়েছে।’

    ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে সুযোগ না পেলেও, ত্রিদেশীয় টি-২০ সিরিজের জন্য আবারো বিবেচিত হয়েছেন মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া টি-২০ সিরিজের দলে নতুন মুখ রয়েছে তিনটি। প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন সিডনি সিক্সার্সের পেসার বেন ডরশুইস, অ্যাডিলেড স্টাইকার্সের উইকেটরক্ষক অ্যালেক্স কারি এবং হোবার্ট হারিকেন্সের ডি‘আর্চি শর্ট। এছাড়া কাফ ইনজুরি থেকে সুস্থ হয়ে আবারো দলে ফিরেছেন ক্রিস লিন।

    আগামী ৩-১২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ।

    ত্রিদেশীয় সিরিজ শেষেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে অস্ট্রেলিয়া দল। এ সফরে টেস্ট দলে একমাত্র নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন রিচার্ডসন। ইতোমধ্যে অস্ট্রেলিয়ার ১টি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। সম্প্রতি প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫ ম্যাচে ২১ উইকেট নেয়ার পাশাপাশি বিগ ব্যাশে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে টেস্ট দলে ডাক পেয়েছেন রিচার্ডসন। এছাড়াও নির্বাচকদের আস্থাতে দলে নিজের জায়গা ধরে রেখেছেন ক্যামেরুন ব্যানক্রফট ও পিটার হ্যান্ডসকম্ব।

    আগামী ১ মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া।

    টি-২০ দল : ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, বেন ডরশুইস, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্টানলেক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

    টেস্ট দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট, জ্যাকসন বার্ড, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, জন হল্যান্ড, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, টিম পেইন (উইকেটরক্ষক) জাই রিচার্ডসন ও মিচেল স্টার্ক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা