অস্ট্রেলিয়া পেশাদার ও সৎ দল হবার জন্য সংগ্রাম করছে – BD Sports 24
  • অস্ট্রেলিয়া পেশাদার ও সৎ দল হবার জন্য সংগ্রাম করছে

    May 27th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    সিডনি, ২৬ মে, ২০১৮ : বিশ্ব ক্রিকেটে সবচেয়ে পেশাদার ও সৎ দল হবার জন্য সংগ্রাম করছে অস্ট্রেলিয়া।

    বল টেম্পারিং কেলেঙ্কারির পর নিজেদের প্রথম আন্তর্জাতিক সফরের জন্য প্রস্তুতিকালে শনিবার এ কথা বলেন অসে কোচ জাস্টিন ল্যাঙ্গার।

    কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে গত মার্চে বল টেম্পারিং করেন অস্ট্রেলিয়ার তরুণ খেলোয়াড় ক্যামেরন ব্যানক্রফট। ব্যানক্রফটে বল বিকৃতি করতে প্ররোচিত করেন অস্ট্রেলিয়ার দুই সিনিয়র খেলোয়াড় স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

    এর ফলে নিজ বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথ ও ওয়ার্নার এক বছরের জন্য এবং ব্যানক্রফট নয় মাসের জন্য নিষিদ্ধ হন। এ ঘটনার জন্য পরবর্তীতে কোচের পদ থেকে সড়ে দাড়ান ড্যারেন লেহম্যান। তার জায়গায় অস্ট্রেলিয়ার দলের কোচের দায়িত্ব পান ল্যাঙ্গার।

    আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে সাংবাদিকদের ল্যাঙ্গার জানান, তারা সংস্কৃতি, পেশাদারিত্ব, সততা ও মানবিকতার দিক থেকে বিশ্বের সেরা দল হওয়ার চেস্টা করছে।

    অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার বলেন, তার দল আন্তর্জাতিক অন্যান্য দলের  ল্যাঙ্গার বলেন, ‘অতীতে যা অর্জন করেছি এ জন্য আমরা অস্ট্রেলিয়ান হিসেবে গর্বিত। কাজ করার জন্য আমরা উপায় পেয়েছি এবং এ জন্য আমাদের লজ্জা করা উচিত না।’

    ১৩ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। সফরে একটি টি-টোয়েন্টি ম্যাচও রয়েছে।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা