অাজই পেয়ে যেতে পারে বাংলাদেশ কাঙ্ক্ষিত পদক – BD Sports 24
  • অাজই পেয়ে যেতে পারে বাংলাদেশ কাঙ্ক্ষিত পদক

    April 8th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪  ডটকম
    গোল্ডকোস্ট (অস্ট্রেলিয়া) ৮ এপ্রিল ২০১৮ : কমনওয়েলথ গেমস থেকে বাংলাদেশ অাজই পেয়ে যেতে পারে কাঙ্ক্ষিত পদক। দেশসেরা শুটারদের কাছ থেকে অস্ট্রেলিয়ার গোল্ডকোস্ট থেকে সে সু-খরবটা জানার আগ্রহে আজ দেশবাসী।

    সম্ভাব্য পদক জয়ের ডিসিপ্লিন শ্যুটিংয়ের বিভিন্ন ইভেন্ট দিয়েই লাল-সবুজের দেশ লক্ষ্যভেদের নিশানায় রেঞ্জে নামছে। সবার দৃষ্টি এখন বেলমন্ট শ্যুটিং সেন্টারের দিকে।

    যেখানে এ লক্ষ্যভেদের লড়াইয়ে নামতে যাচ্ছেন শ্যুটার রাব্বি হাসান মুন্না, আবদুল্লাহ হেল বাকী, আরদিনা ফেরদৌস ও আরমিন আশা। এর মধ্যে ১০ মিটার এয়ার রাইফেলে মুন্না ও বাকী এবং ১০ মিটার এয়ার পিস্তলে লড়বেন আরদিনা ও আশা।

    শ্যুটিংয়ে ভারতকেই প্রধান প্রতিপক্ষ হিসেবে ভাবছে বাংলাদেশ। বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু জানিয়েছেন, ‘শ্যুটাররা মানসিকভাবে চাঙ্গা রয়েছে। প্রস্তুতিও ভালো হয়েছে। তবে আত্মবিশ্বাস নিয়ে বলেন, ‘এখন সঠিক দিনে সঠিক সময়ে সঠিক কাজটা করতে পারলে পদক নিয়ে দেশে ফিরতে পারবো।’

    ১৯৯০সালে অকল্যান্ড কমনওয়েলথ গেমসে এয়ার পিস্তল থেকে বাংলাদেশকে প্রথমবারের মত স্বর্ণপদক এনে দিয়েছিলেন আতিকুর রহমান ও আবদুস সাত্তার নিনি। এটিই এ গেমসে বাংলাদেশের ইতিহাসে প্রথম পদক।

    এরই ধারাবাহিকতায় ২০০২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে গেমসে এয়ার রাইফেল ইভেন্ট থেকে লাল সবুজের দেশকে স্বর্ণপদক এনে দেন আসিফ হোসেন।

    ২০০৬ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে গেমসে বাংলাদেশ দলগত ভাবে রৌপ্য এবং ২০১০ সালে ভারতের নয়াদিল্লিতে গেমসে দলগত ব্রোঞ্জ পদক জয় করে।

    সর্বশেষ ২০১৪ সালে স্কটল্যান্ডের গ্লাসগো কমনওয়েলথ গেমসে এ শ্যুটিং থেকেই বাংলাদেশকে রৌপ্যপদক এনে দেন আবদুল্লাহ হেল বাকী। তাকে ঘিরে এবারো পদক প্রত্যাশার স্বপ্ন বুনছে বাংলাদেশ। যে কারণে তাদের পদক প্রাপ্তির বিপরীতে আগাম অর্থ পুরস্কার প্রদানের ঘোষণা করেছে শ্যুটিং ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০