অ্যান্ডারসনকে পেছনে ফেলে টেস্ট বোলারদের শীর্ষে রাবাদা – BD Sports 24
  • অ্যান্ডারসনকে পেছনে ফেলে টেস্ট বোলারদের শীর্ষে রাবাদা

    January 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ০৯ জানুয়ারি: ভারতের বিপক্ষে কেপটাউন টেস্টে প্রথম ইনিংসে ৩৪ রানে ৩ উইকেট ও দ্বিতীয় ইনিংসে ৪১ রানে ২ উইকেট নেয়া প্রোটিয়া পেসার কাগিসু রাবাদা ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনকে পেছনে ফেলে ১নং টেস্ট বোলারের স্থান দখল করেছেন।

    ২২ বছর বয়সী ডানহাতি পেসার রাবাদা তার পারফরম্যান্সের জন্য ৫ পয়েন্ট পেয়েছেন। ফলে তার পয়েন্ট অ্যান্ডারসনের ৮৮৭ পয়েন্টের চেয়ে ১ বেশি। সিডনিতে শেষ অ্যাশেজ টেস্টে ৫৬ রান দিয়ে ১ উইকেট পাওয়ায় অ্যান্ডারসনের ৫ পয়েন্ট কমে যায়।

    রাবাদা বলেন, “বিশ্বের ১ নম্বর টেস্ট বোলার হওয়া আসলেই বিশেষ কিছু। এটি একটি আনন্দকর অনুভূতি। এটি প্রতিটি বোলারের স্বপ্ন।”

    তিনি আরও বলেন, “ক্রিকেট আসলে দলগত খেলা এবং দলের সদস্যদের সহায়তার জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। নতুন বছরে এটি আমার এবং আমার দলের জন্য ভালো সূচনা। আশাকরি আমরা জয়ের ধারা অব্যাহত রাখতে পারব।”

    ভারতের বিপক্ষে ৯ উইকেট নিয়ে ম্যাচসেরা হওয়া ভারনন ফিল্যান্ডার ১২তম স্থান থেকে এক লাফে ষষ্ঠ স্থানে ওঠে এসেছেন।

    টেস্ট ব্যাটসম্যানদের মধ্যে অসি অধিনায়ক স্টিভেন স্মিথ ৯৪৭ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছেন। ইংলিশ অধিনায়ক জো রুট বিরাট কোহলি ও কেন উইলিয়ামসনকে পেছনে ফেলে দ্বিতীয় স্থান দখল করেছেন। চেতেশ্বর পূজারা তৃতীয় স্থান থেকে পঞ্চম স্থানে নেমে গেছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/জেএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা