অ্যান্ডারসন আঘাতে ১০৭ রানে অলআউট ভারত – BD Sports 24
  • অ্যান্ডারসন আঘাতে ১০৭ রানে অলআউট ভারত

    August 11th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লর্ডস, ১১ আগস্ট: ডানহাতি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের মারাত্মক বোলিংয়ে বৃষ্টিবিঘ্নিত লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ৩৫.২ ওভার মোকাবেলায় মাত্র ১০৭ রানে অলআউট হয়েছে সফরকারী ভারত।

    লর্ডসে দ্বিতীয় টেস্টর প্রথম দিন গত বৃহস্পতিবার বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। গতকাল দ্বিতীয় দিনও বৃষ্টির কারণে দেরিতে খেলা শুরু হয়। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট।

    অভিজ্ঞ ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের আঘাতে ছিন্ন ভিন্ন হয়ে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ। প্রথম ওভারের পঞ্চম বলেই দুর্দান্ত ডেলিভারিতে ভারতীয় ওপেনার মুরালি বিজয়ের স্ট্যাম্প ভেঙে ফেলেন ডানহাতি এই ইংলিশ পেসার। রানের খাতা খুলতে পারেননি মুরালি বিজয়।

    জেমস অ্যান্ডারসন আঘাতে ভারতের তিন ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন মুরালি বিজয়, কুলদীপ যাদব এবং ইশান্ত শর্মা। এই তিনজনের উইকেটই নিজের ঝুলিতে নেন অ্যান্ডারসন। অ্যান্ডারসনের বাকি শিকার লোকেশ রাহুল এবং আজিঙ্কা রাহানে।

    ভারতের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন ৮ নম্বরে ব্যাট করতে নামা রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি ২৩, আজিঙ্কা রাহানে ১৮, হার্ডিক পান্ডিয়া ১১ এবং মোহাম্মদ সামি ১০ রান করতে সক্ষম হন।

    জেমস অ্যান্ডারসন ২০ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এর ফলে ক্যারিয়ারে ২৬ বারের মতো ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ডানহাতি এই পেসার। তার বোলিং বিশ্লেষণ: ১৩.২-৫-২০-৫। এছাড়া ক্রিস ওকস ২টি এবং স্টুয়ার্ট ব্রড এবং স্যাম কারান একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ইংল্যান্ড

    ভারত প্রথম ইনিংস: ১০৭/১০ (৩৫.২ ওভার) (অশ্বিন ২৯, কোহলি ২৩, রাহানে ১৮; জেমস অ্যান্ডারসন ৫/২০ এবং ক্রিস ওকস ২/১৯)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা