অ্যাম্বাসি ফুটবল ফেস্টে দক্ষিণ কোরিয়া চ্যাম্পিয়ন – BD Sports 24
  • অ্যাম্বাসি ফুটবল ফেস্টে দক্ষিণ কোরিয়া চ্যাম্পিয়ন

    July 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ জুলাই: আড়ম্বরপূর্ণ আয়োজনে শেষ হল প্রথম অ্যাম্বাসি ফুটবল ফেস্ট ২০১৮। যার ফাইনালে প্যালেস্তাইনকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দক্ষিণ কোরিয়া।

    শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুইদিনব্যাপী অনুষ্ঠিত হয় বাংলাদেশে অবস্থিত দূতাবাসগুলোকে নিয়ে এই ফুটবল টুর্নামেন্ট। প্রথমবারের মতো এমন আয়োজনে অংশ নেয় প্রায় ২০টি অ্যাম্বাসি। তাদের ১৪ দলের সঙ্গে ছিল ডিপ্লোম্যাটিক পুলিশ ও বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি করে দল।

    নকআউট পদ্ধতির এ টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভারতকে ১-০ গোলে হারায় দক্ষিণ কোরিয়া। দ্বিতীয় সেমিফাইনালে ডিপ্লোম্যাটিক পুলিশের বিপক্ষে প্যালেস্তাইনের জয় আসে ২-০ গোলে। পরে ফাইনাল জিতে প্রথমবারের মতো অ্যাম্বাসি ফুটবল ফেস্টের শিরোপা ওঠে এশিয়ান ফুটবলের পরাশক্তি দক্ষিণ কোরিয়ার হাতে।

    বিজয়ী দলের হাতে ফিফা বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা তুলে দেন ডিন অফ ডিপ্লোম্যাট হিজ এক্সিলেন্সি জর্জ কোচারি। স্পোর্টস স্কুলের উদ্যোগে ব্যতিক্রমী এ আয়োজনে সার্বিক সহযোগিতা করে পররাষ্ট্র মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ব্যস্ততার মাঝেও এমন আয়োজন দারুণ উপভোগ করে বিভিন্ন দূতাবাসে কর্মরতরা। নিয়মিত এমন ক্রীড়া উৎসব আয়োজনের ঘোষণা দেন আয়োজকরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা