অ্যাসেনসিওর জোড়া গোল: জুভেন্টাসকে ৩-১ গোলে হারাল রিয়াল – BD Sports 24
  • অ্যাসেনসিওর জোড়া গোল: জুভেন্টাসকে ৩-১ গোলে হারাল রিয়াল

    August 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লসএঞ্জেলস, ৫ আগস্ট: বদলী খেলোয়াড় মার্কো এ্যাসেনসিওর জোড়া গোলে মৌসুমপূর্ব প্রীতি ম্যাচে জুভেন্টাসকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ। শনিবার অনুষ্ঠিত আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে এই জয় পেয়েছে হোসে মরিনহোর শিষ্যরা।

    দ্বিতীয়ার্ধের শুরুতে বদলী হিসেবে মাঠে নেমেই সফল হন অ্যাসেনসিও। মাঠে নামার পর দুই মিনিটের মধ্যেই গোল আদায় করেন তিনি। ৪৭ মিনিটে নিজের প্রথম গোলের পর ৫৬তম মিনিটে আরো একটি গোল করেন তিনি। এর আগে ম্যাচের ১২তম মিনিটে কাভারজালের আত্মঘাতি গোলে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছিল প্রিমিয়ার লিগের জায়ান্টরা। তবে ৩৯তম মিনিটে গ্যারেথ বেলের গোলে সমতা ফিরে পায় তারা।

    ইতালির সিরি-এ লিগের চ্যাম্পিয়ন জুভেন্টাসের এটি ছিল মৌসুমপূর্ব মিশনে প্রথম হার। আগামী ১৮ আগস্ট সিয়েভোর বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে ইতালীয় জায়ান্টরা।

    যুক্তরাষ্ট্রে সফরের শেষ ম্যাচে অবশ্য অংশ নেয়নি জুভেন্টাসে সদ্য যোগ দেয়া রিয়াল মাদ্রিদ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপের ধকল সামলে নেয়ার জন্য দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফর থেকে বিরত রয়েছেন এই পর্তুগাল তারকা। তবে ইউরোপীয় চ্যাম্পিয়নদের হয়ে ঠিকই গোল করেছেন বেল। যদিও রোনালদোর বিদায়ের পর এখন ওয়েলস সুপার স্টারেরও রিয়াল ছাড়ার খবর বেরিয়েছে।

    ম্যাচের ৩৯তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে অসাধারণ এক শটে গোল করেন বেল। এর ফলে শুরুতে কাভারজালের আত্মঘাতি গোলে পিছিয়ে পড়া দলটি ফিরে আসে ১-১ গোলের সমতায়। মেরিল্যান্ডের ল্যান্ডোভাররের ফেডএক্স ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচটি গ্যালারিতে বসে সরাসরি উপভোগ করেছে ৬০ হাজার দর্শক। গত মৌসুমে ইউরো চ্যাম্পিয়নদের হয়ে ১৮টি গোল করেছেন বেল। এটি ছিল রিয়ালের হয়ে তার পঞ্চম মৌসুম।

    দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে মাঠে নেম কালক্ষেপণ না করেই প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন অ্যাসেনসিও। ৪৭তম মিনিটে দারুণ দক্ষতায় সাইট ভলির মাধ্যমে তার দেয়া গোলে এগিয়ে যায় রিয়াল (২-১)। ৯ মিনিট পর লুকাস ভাসকুইজের পাসের বল নিয়ে নিজের দ্বিতীয় গোলটি আদায় করেন অ্যাসেনসিও (৩-১)।

    ম্যাচের শুরুতে জোয়াও কানসেলোর বাঁ-প্রান্তের ক্রসের বল প্রতিহত করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দিয়ে রিয়ালকে ব্যকফুটে নিয়ে গিয়েছিলেন ডিফেন্ডার দানি কাভারজাল।

    যুক্তরাষ্ট্র সফরে মৌসুম পূর্ব প্রীতি ম্যাচে এটি ছিল জুভেন্টাসের প্রথম হার। যদিও ডগলাস কস্তা, পাওলো ডিবালা এবং মারিও মানজুকিচের মত তারকা স্ট্রাইকাররা ছিল না জুভেন্টাসের যুক্তরাষ্ট্র সফরে। সফরের শেষ এই ম্যাচে হেরে গেলেও এর আগে তারা হারিয়েছে বায়ার্ন মিউনিখ, বেনফিকা ও মেজর সকার লিগের অল স্টার একাদশকে।

    শনিবার অনুষ্ঠিত আরেক ম্যাচে এসি মিলানের কাছে ০-১ গোলে হেরে গেছে স্প্যানিশ লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। ক্যালিফোর্নিয়ার সান্টাক্লারা স্টেডিয়ামে বিজয়ী দলের হয়ে ইনজুরি টাইমে (৯০+২) জয়সূচক একমাত্র গোলটি করেছেন সিলভা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা