আইএসএসএফ ইন্টারন্যাশনাল আরচ্যারীতে বাংলাদেশের আধিপত্য – BD Sports 24
  • আইএসএসএফ ইন্টারন্যাশনাল আরচ্যারীতে বাংলাদেশের আধিপত্য

    May 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ মে: স্বাগতিক বাংলাদেশের একক আধিপত্যের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে ২য় আইএসএসএফ ইন্টারন্যাশনাল আরচ্যারী চ্যাম্পিয়নশিপ। উক্ত চ্যাম্পিয়নশিপে ১০টি স্বর্ণপদকের মধ্যে ৫টিই অর্জন করেছে স্বাগতিক তীরন্দাজরা। এছাড়া ৫টি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক নিয়ে সর্বমোট ১১টি পদক জয় করেছে বাংলাদেশ।

    একটি স্বর্ণ ও ২টি রৌপ্যসহ সর্বমোট চারটি পদক নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইরাক। একটি স্বর্ণ ও একটি রৌপ্য পদক নিয়ে তৃতীয় স্থানে তুরস্ক। এছাড়া একটি করে স্বর্ণ পদক জিতেছে সৌদি আরব, এস্তোনিয়া ও আজারবাইজান।

    গতবারের চেয়ে এবারের আসরে বাংলাদেশ একটি স্বর্ণ পদক কম পেলেও রৌপ্য পদক পেয়েছে বেশি। গত বছর অনুষ্ঠিত চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ৬টি স্বর্ণ পদক পেলেও এবারের আসরে পেয়েছে ৫টি । অপরদিকে গত আসরে একটি মাত্র রৌপ্য পদক পেলেও এবার পেয়েছে ৫টি রৌপ্য পদক ।

    আজ মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত শেষ দিনের প্রতিযোগিতায় কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশের অসীম কুমার দাস ১৪০-১৩৪ স্কোরের ব্যবধানে স্বদেশী মো: আবুল কাশেম মামুনকে, কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের রোকসানা আক্তার ১৩৬-১৩৩ স্কোরের ব্যবধানে ইরাকের আল মাসহাদানী ফাতিমাকে, কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে ইরাকের আল মাসহাদানী ফাতিমা ও সাখান ওয়ালিদ হামিদ জুটি ১৪৬-১৪৩ স্কোরের ব্যবধানে বাংলাদেশের অসীম কুমার দাস ও রোকসানা আক্তার জুটিকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন।

    এছাড়া কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে অসীম কুমার দাস, মো: আবুল কাশেম মামুন ও মো: মিলন মোল্লার সমন্বয়ে গঠিত বাংলাদেশ দল ২২৫-২০৫ স্কোরের ব্যবধানে আল দাঘান ইসহাক, ফাইয়াধ আব্দুল্লাহ্ ও মোতির আমিরকে নিয়ে গঠিত ইরাক দলকে এবং কম্পাউন্ড মহিলা দলগত বিভাগে রোকসানা আক্তার, বন্যা আক্তার ও রিতু আক্তারকে নিয়ে গঠিত বাংলাদেশ দল ২১৬-১৫২ স্কোরের ব্যবধানে এল আসাদি কাদিয়া, এল ফাইজ সৌদ ও কারদাউদ ফাতিমা জাহরাকে নিয়ে গঠিত মরক্কোকে হারিয়ে স্বর্ণ পদক জয় করে।

    এদিন রিকার্ভ পুরুষ এককে সৌদি আরবের বিনালী আবদালেলাহ ৭-১ সেট পয়েন্টে বাংলাদেশের মো: রুমান সানাকে, রিকার্ভ মহিলা এককে এস্তোনিয়ার পারনাট রিনা ৭-১ সেট পয়েন্টে তুরস্কের উনসাল বেগুনহানকে হারিয়ে স্বর্ণ জয় করেন।

    রিকার্ভ মিশ্র দলগত বিভাগে বেরেকেত বুকার ও উনসাল বেগুনহানকে নিয়ে গঠিত তুরস্ক ৫-১ সেট পয়েন্টে বাংলাদেশের মো: রুমানা সানা ও নাসরিন আক্তার জুটিকে, রিকার্ভ পুরুষ দলগত বিভাগে মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও শেখ সজিবকে নিয়ে গঠিত বাংলাদেশ ৫-১ সেট পয়েন্টে নাগারকোটি রুশান, শেরচান অসীম ও পুন মাগার তিলককে নিয়ে গঠিত নেপালকে এবং রিকার্ভ মহিলা দলগত বিভাগে গাসিমোভা অজি, ইবাদোভা সুঘরাগহানিম ও রামাজানোভা ইয়ালাগুলকে নিয়ে গঠিত আজারবাইজান ৫-৪ সেট পয়েন্টে নাসরিন আক্তার, বিউটি রায় ও মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপলাকে নিয়ে গঠিত বাংলাদেশকে হারিয়ে স্বর্ণ পদক জয় করে।

    আজ প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয়, এমপি। বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল এসময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা