আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করছেন স্টোকস – BD Sports 24
  • আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করছেন স্টোকস

    March 27th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৭ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। স্থগিত হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় বড় ইভেন্ট। বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বড় ও আকর্ষণীয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগেই স্থগিত। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রয়েছে আইপিএলের ১৩তম আসর। এমনকি এ আসর এবার অনুষ্ঠিত হবে কিনা- তা নিয়ে অনিশ্চয়তা থাকা সত্ত্বেও টুর্নামেন্টের জন্য প্রস্তুিত নিচ্ছেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। তার আশা দ্রুত করোনা ভাইরাস সমস্যার সমাধান শেষে শুরু হবে আইপিএল।

     

    আইপিএলের আসন্ন আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন স্টোকস। আইপিএলের ১৩তম আসরে ইংল্যান্ডের ১৩ জন খেলোয়াড় অংশ নিবেন।

     

    করোনা ভাইরাসের কারণে পুরো ভারত জুড়ে ২১ দিনের লকডাউন চলছে। যা শেষ হবে আগামী ১৫ এপ্রিল। আইপিএলও স্থগিত রয়েছে ঐ তারিখ পর্যন্ত।

     

    বুধবার বিসিবিকে স্টোকস বলেন, ‘এই মুহূর্তে আমার পরবর্তী প্রতিযোগিতামূলক ক্রিকেট হতে চলেছে আইপিএল। এটি এখনো পরিবর্তন হয়নি, তাই আমাকে ভাবতে হবে আগামী ২০ এপ্রিল থেকে আমি আইপিএল খেলবো।’

     

    গেল সপ্তাহে, আগামী মে মাস পর্যন্ত নিজ দেশের কাউন্টি মৌসুম স্থগিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। করোনাভাইরাসের কারনে শ্রীলংকা সফর স্থগিত হয় ইংল্যান্ডের।

     

    আইপিএল কর্তৃপক্ষ এখনো তাদের টুর্নামেন্ট বাদ বা শুরুর কোন নির্দিষ্ট সময় জানাতে পারেনি। তাই টুর্নামেন্ট যদি শুরু হয়ে যায় এজন্য নিজেকে প্রস্তুত রাখছেন স্টোকস।

     

    তিনি বলেন, ‘আমি জানি সম্ভবত খেলা হবে না, তারপরও আমার চিন্তায় রাখতে হবে আমি খেলবো। আমি নিজেকে তৈরি করছি এবং শারীরিকভাবে নিজেকে এমনভাবে তৈরি করতে হবে যাতে আমি ভালো করতে পারি। আমি তিন সপ্তাহ ছুটি নিতে পারি না। আশা করছি, ২০ এপ্রিলের মধ্য শরীর ঠিক হয়ে যাবে। টুর্নামেন্ট হতেও পারে না-ও হতে পারে। তবে যদি এটি না হয় তবে আমি পিছিয়ে পড়তে চাই না। আমাদের অনেক পরামর্শ দেয়া হবে এবং যদি যাবার সুযোগ থাকে তবে আমরা সেই সুযোগ কাজে লাগাতে চাই।’

     

    শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় ইংল্যান্ড ক্রিকেটাররা হতাশ বলেও জানান স্টোকস। তবে পরিস্থিতির কারনে এমন সিদ্ধান্ত সঠিক ছিলো।

     

    ২৮ বছর বয়সী স্টোকস বলেন, ‘ড্রেসিং রুমে আধা ঘন্টার জন্য নেমে এসেছিল হতাশা। এটি অদ্ভুত অনুভূতি ছিলো, কারণ আমরা সেখানে ১০-১২ দিন ছিলাম। প্রথম টেস্টের জন্য আমরা তৈরি হচ্ছিলাম তখনই আমাদের দেশে ফিরতে হয়েছে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা