আইপিএলের মত টি-২০ লিগ আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা – BD Sports 24
  • আইপিএলের মত টি-২০ লিগ আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা

    August 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ৪ আগস্ট: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে নিজেদের দেশে টি-২০ টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। তবে এই টুর্নামেন্টে কোনো বিদেশী খেলোয়াড়রা অংশ নিতে পারবেন না। শুধুমাত্র আন্তর্জাতিক ও ঘরোয়া খেলোয়াড়দের নিয়েই আইপিএলের আদলে টি-২০ ক্রিকেট আয়োজন করার চিন্তা করছে এসএলসি।

    এ বিষয়ে এসএলসির এক কর্মকর্তা এএফপিকে বলেন, ‘আমাদের এ টুর্নামেন্টে কোনো বিদেশি খেলোয়াড় থাকবে না। শুধুমাত্র শ্রীলংকার আন্তর্জাতিক ও ঘরোয়া খেলোয়াড়রা এই লিগে অংশ নিতে পারবে। এই লিগ শ্রীলঙ্কার উদীয়মান তরুণ ক্রিকেটারদের দ্বীপের সেরা খেলোয়াড় হতে সহায়তা করবে। যাতে দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটে উন্নতি হয়।’

    ২০১২ সালে লঙ্কা প্রিমিয়ার লিগ নামে একটি টি-২০ লিগ চালু করেছিল এসএলসি। আর্থিক সংকটের কারণে সে টুর্নামেন্ট শেষ পর্যন্ত বন্ধ হয়ে যায়। তবে আইপিএলের মত আবারো ঐ লিগকে পুনরুজ্জীবিত করার কথা ভাবছিল এসএলসি। বিশ্বের সকল খেলোয়াড়কে নিয়ে ঐ লিগ শুরুর চিন্তা ছিলো শ্রীলংকার। কিন্তু ঐ চিন্তা থেকে সরে এসেছে লংকানরা। বিদেশী খেলোয়াড়দের বাদ দিয়ে দেশীদের নিয়েই টুর্নামেন্ট আয়োজন করবে এসএলসি।

    চলতি মাসেই নতুনভাবে টুর্নামেন্ট শুরু করার ইচ্ছা ছিলো এসএলসির। কিন্তু গত মাসে এ সিদ্ধান্ত থেকে সরে আসে তারা। শ্রীলংকা ক্রিকেটে নির্বাচনের পর নতুন বোর্ডের অধীনে এ টুর্নামেন্ট শুরু করার ঘোষণা দেয়া হয়। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা