আইপিএলে জুয়ারি চক্রের সন্দেহভাজন সদস্য গ্রেফতার – BD Sports 24
  • আইপিএলে জুয়ারি চক্রের সন্দেহভাজন সদস্য গ্রেফতার

    April 17th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    কলকাতা (ভারত), ১৭ এপ্রিল ২০১৮ : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়ানোর পর থেকেই প্রতিটি ভেন্যুতে কম বেশি জুয়ারি চক্রের আনাগোনা বেড়ে গেছে।

    টি-টোয়েন্টি ফরম্যাটের ধুম-ধারাক্কা চার-ছক্কার এ ক্রিকেটে এরই মধ্যে ভারতীয় পুলিশ জুয়ারি চক্রের সন্দেহভাজন বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করেছে।

    রাজধানী নয়াদিল্লিতে একটি বাসভবনে অনলাইনে সিন্ডিকেটের মাধ্যমে তিনজনের বিপক্ষে জুয়ার সাথে জড়িত থাকার অভিযোগ আনা হয়। ভারতে সব ধরনের জুয়া অবৈধ হলেও একটি বড় চক্র এমন কার্যে জড়িত রয়েছে।

    দিল্লির পুলিশের সিনিয়র কর্মকর্তা যুদ্বির সিং এএফপিকে বলেন, ‘শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ার ডেভিলসের মধ্যকার ম্যাচ চলাকালে জুয়ায় মত্ত থাকার সময় এ তিনজনকে গ্রেফতার করি।’

    গ্রেফতারকৃতদের কাছ থেকে এগারটি মোবাইল, একটি ল্যাপটপ, একটি টেলিভিশন এবং ডিজিটাল চ্যানেল রিসিভার উদ্ধার করা হয় বলে জানান যুদ্বির। এমন কী, সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, আইপিএলের প্রথম দুই সপ্তাহে হায়দারাবাদের দক্ষিণ শহর ও পশ্চিমবঙ্গ থেকে জুয়াড়ি চক্রের আরো কিছু সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে।

    বিলিয়ন মিলিয়ন টাকার খেলা আইপিএল বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ। তবে ২০০৮ সালে থেকেই ম্যাচ ফিক্সিং ও দুর্নীতির কারণে এটি বির্তকের সৃষ্টি করছে।

    উল্লেখ্য ২০১৩ সালে ম্যাচ ফিক্সিংয়ের কারণে ২০১৫ সালে দু’বছরের জন্য চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস আইপিএলে নিষিদ্ধ ছিল।এ দুটি দলই চলতি মৌসুমে শর্ত-সাপেক্ষে ফের আইপিএলে ফিরে এসেছে।

    দিল্লির পুলিশের সিনিয়র কর্মকর্তা যুদ্বির সিং আরো বলেন, ‘এটাই তাদের প্রথম জুয়া ধরা বলে স্বীকার করেছেন গ্রেফতারকৃতরা। কিন্ত আমরা জানি, গেল ৭ এপ্রিল লিগের শুরু থেকেই এমনটি করে আসছে তারা।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা