আইপিএলে ব্যবহৃত হবে ডিআরএস – BD Sports 24
  • আইপিএলে ব্যবহৃত হবে ডিআরএস

    March 1st, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    নয়াদিল্লী, ১ মার্চ ২০১৮ : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চলতি মৌসুম থেকে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) চালু করার সিদ্ধান্ত হয়েছে।

    ইংল্যান্ড সফরে ভারতীয় দল ২০১৬ সালে এ প্রযুক্তি ব্যবহার করে এ থেকে বেশ কিছু সফলতা আসায় আইপিএলের ১১তম আসরে ডিআরএস পদ্ধতি চালু করার সিদ্ধান্ত হয়।

    যদিও বিসিসিআই রেফারেল পদ্ধতির এ প্রযুক্তি ব্যবহারে এক সময় বিপক্ষে ছিল। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে গত বছর ডিসেম্বরে বিসিসিআই ১০জন আম্পায়ারের সংক্ষিপ্ত তালিকা করেছিল যারা আইপিএলে ম্যাচ পরিচালনা করে থাকে। তাদের নিয়ে পরীক্ষামূলকভাবে ডিআরএস সেসন পরিচালনা করা হয়েছে। আইসিসি আম্পায়ার্স কোচ ডেনিস বার্নস ও আম্পায়ার পল রাইফেল এখানে মেন্টর হিসেবে কাজ করেছিলেন।

    বিসিসিআই চূড়ান্ত সিদ্ধান্ত নেবার আগে এ বিষয় নিয়ে বেশ কয়েকবার চিন্তা করেছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যম জানিয়েছে সব ধরনের প্রযুক্তি ভালভাবে ব্যবহৃত হলে ডিআরএস নয় কেন, এ ধরনের প্রশ্নও বোর্ড সভায় উত্থাপিত হয়েছে।

    উল্লেখ্য আন্তর্জাতিক ম্যাচগুলোতে ভারত প্রায় দেড় বছর যাবত এ প্রযুক্তি ব্যবহার করে আসছে। এর ফলে আইপিএলের চলতি মৌসুম থেকে ডিআরএস চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা