আইপিএলে ৫০ উইকেটশিকারি সাকিব – BD Sports 24
  • আইপিএলে ৫০ উইকেটশিকারি সাকিব

    April 27th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ২৭ এপ্রিল: আইপিএলে ৪৫তম বোলার হিসেবে ৫০ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান। আর ১১০ ম্যাচে ১৫৪ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

    গতকাল বৃহস্পতিবার হায়দরাবাদে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে ৪৯ ম্যাচে ৪৮ ইনিংসে আইপিএলে তার উইকেট শিকার সংখ্যা ছিল ৪৯। ৫০ উইকেট শিকার থেকে ১ উইকেট দূরে ছিলেন সাকিব।

    আজ আইপিএলে ৫০তম ম্যাচে ৪৯তম ইনিংসে বল হাতে নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে আগরওয়ালের উইকেট শিকারের মধ্য দিয়ে ৫০ উইকেট শিকারের কৃতিত্ব দেখান সাকিব। সাকিব হচ্ছেন আইপিএলে বাংলাদেশিদের মধ্যে প্রথম ৫০ উইকেট শিকারি বোলার। এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে অ্যারন ফিঞ্চের উইকেট শিকারের ফলে আইপিএলে তার উইকেট শিকার সংখ্যা এখন ৫১টি।

    ২৩ ম্যাচ এবং ২৩ ইনিংসে ২৪ উইকেট নিয়ে এর পরের স্থানে রয়েছেন অপর বাংলাদেশি বোলার মোস্তাফিজুর রহমান। আর আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে ৮৭তম বোলার হচ্ছেন মোস্তাফিজুর রহমান।

    সাকিব আল হাসান আইপিএলে এ যাবত ১৭৭.৩ ওভার বল করেছেন। রান দিয়েছেন ১২৭৩। গড় ২৪.৯৬। আর স্ট্রাইক রেট ২০.৮৮।

    ব্যাট হাতেও কম যাননি সাকিব। ৫০ ম্যাচে ৩৮ ইনিংসে ৬১৫ রান করেছেন সাকিব। তার সর্বোচ্চ সংগ্রহ অপ. ৬৬। গড় ২১.৯৬। স্ট্রাইক রেট ১২৮.৩৯। ফিফটি করেছেন দুটি। আর বাউন্ডারি মেরেছেন ৫৩টি এবং ছক্কা হাঁকিয়েছেন ১৯টি। আর আইপিএলে সর্বোচ্চ রানের দিক থেকে ৮৪তম ব্যাটসম্যান সাকিব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা