আইপিএল স্পন্সরে টাটার আগ্রহ – BD Sports 24
  • আইপিএল স্পন্সরে টাটার আগ্রহ

    August 15th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ১৫ আগস্ট: ২০২০ আইপিএল টাইটেল স্পনসরশিপের জন্য আগ্রহ দেখাল টাটা গ্রুপ৷ অর্থাৎ বাবা রামদেবের পতঞ্জলি, শিক্ষা প্রযুক্তি সংস্থা আনাকাডেমি৷ ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ড্রিম ১১-এর পর বিড জমা দিতে চলেছে দেশের বৃহত্তম এই শিল্প গোষ্ঠী৷ কারণ টাটা গ্রুপ চলতি আইপিএলে শিরোনামের স্পন্সর হওয়ার জন্য ‘এক্সপ্রেশন অব ইন্টারেস্ট’ জমা দিয়েছে।

    শুক্রবার ছিল বিসিসিআই-তে ‘EOI’ অর্থাৎ ‘এক্সপ্রেশন অব ইন্টারেস্ট’ জমা জমা দেওয়ার শেষ তারিখ। আইপিএল এই বছর সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলেছে ১৯ সেপ্টেম্বর৷ ফাইনাল ১০ নভেম্বর৷ অর্থাৎ এবারের আইপিএল টাইটেল স্পন্সরের জন্য সর্বোচ্চ বিডদাতার ৪ মাস ১৩ দিন ধরে অধিকার থাকবে।

     

    টাটা গ্রুপের মাঠে নামার ফলে ১৮ অগস্টের বিডের লড়াই অত্যন্ত আকর্ষণীয় করে তুলেছে৷ কারণ বিসিসিআই আশা করছে যে অধিকারের মেয়াদ খুব অল্প সময়ের মধ্যে থাকলেও বিজয়ী বিড ভিভোর ৪৪০ কোটি টাকার বার্ষিক চুক্তির চেয়ে খুব কম হবে না।

     

    টাটা গ্রুপের এক মুখপাত্র পিটিআই-কে জানিয়েছেন, ‘হ্যাঁ, টাটা গ্রুপ তাদের আইপিএল শিরোনাম অধিকার কিনতে আগ্রহ প্রকাশ করেছে৷’ বিসিসিআই-এর একটি সূত্র এর আগে অন্য দু’টি সংস্থার থেকে ইওআই জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

     

    বোর্ডের আধিকারিক জানান, ‘EOI জমা দেওয়ার সময় বিডের পরিমাণ উল্লেখ করতে হয় না৷ এটি ১৮ অগস্ট প্রেরণ করতে হবে৷ ইওআই সরবরাহের পরে, বিসিসিআই আগ্রহী তৃতীয় পক্ষকে অধিকার, পণ্য বিভাগ এবং এনটাইটেলমেন্টগুলি অবহিত করবে। ১৮ অগস্ট সকাল ১১টা থেকে দুপুর ১টার মধ্যে চূড়ান্ত বিড eoi@bcci.tv-এ আপলোড করা হবে৷

    যোগগুরু বাবা রামদেবের পতঞ্জলি এবং জিও স্পন্সরশিপের লড়াইয়ে নেমেছে৷ তবে এই দু’টি নাম নিয়ে বিসিসিআই থেকে এখনও কোনো নিশ্চয়তা আসেনি। বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে, কোন সংস্থা উচ্চ-মূল্যবান ব্র্যান্ডের জন্য তার পরিকল্পনায় সন্তুষ্ট না-হলে সর্বোচ্চ বিডদাতাকে শিরোনামের স্পনসরশিপ না-পাওয়া যেতে পারে।

     

    অনেক সময়, কিছু অজানা সংস্থা অপ্রাসঙ্গিক বিড করতে পারে৷ কিন্তু তাদের বিশ্বাসযোগ্যতা সম্পর্কে প্রশ্ন থাকলে বা যদি কোনও সংস্থায় বিশাল অংকের চিনা বিনিয়োগ থাকলে তা বিবেচিত হবে না৷

     

    ভারত-চিন রাজনৈতিক পরিস্থিতিতে চলতি বছর আইপিএল থেকে সরে দাঁড়িয়েছে বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগের টাইটেল স্পনসর থেকে সরে গিয়েছে চিনা মোবাইল সংস্থা ভিভো৷ বিসিসিআইও ভিভো-কে এই বছরের জন্য সাসপেন্ড করেছে৷ প্রতি বছর টাইটেল স্পনসর হিসেবে ভিভো ৪৪০ কোটি টাকা বোর্ডকে দিত৷ ২০২০ আইপিএলে অর্থাৎ ৪ মাস ১৩ দিনের জন্য বিসিসিআই কমপক্ষে ৩০০ থেকে ৩৫০ কোটি টাকার মধ্যে টাইটেল স্পনসরের টেন্ডার ডেকেছে৷ সূত্র: কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...