আইসিসির ওপর ক্ষুব্ধ পিসিবি – BD Sports 24
  • আইসিসির ওপর ক্ষুব্ধ পিসিবি

    April 18th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ১৮ এপ্রিল: মহামারী করোনা ভাইরাসের প্রভাবে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া, শ্রীলংকা-নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের সাম্প্রতিক সিরিজ বাতিল হয়েছে। তার আগে গত বছরের জুলাই ও নভেম্বরে বাতিল হয়েছে ভারত-পাকিস্তান সিরিজ। তবে সেটি করোনা ভাইরাসের কারণে নয়। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে সিরিজটি হয়নি। তাই ভারত-পাকিস্তান বাদ দিয়ে তিনটি সিরিজের ব্যাপারে গত ১৬ এপ্রিল সিদ্ধান্ত নেয় ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি। তিনটি সিরিজই বাতিল করে দলগুলোকে সমান পয়েন্ট ভাগ করে দেয় আইসিসি।

     

    পয়েন্ট ভাগাভাগির কারনে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেল। কারণ আইসিসির নিয়নুযায়ী পয়েন্ট টেবিলের শীর্ষ চার ও স্বাগতিক হবার সুবাদে সরাসরি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া ৩৭, ইংল্যান্ড ২৯, দক্ষিণ আফ্রিকা ২৫ ও ভারত ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে রয়েছে।

     

    আর পাকিস্তান ১৯, নিউজিল্যান্ড ১৭, ওয়েস্ট ইন্ডিজ ১৩ ও শ্রীলংকার সংগ্রহে আছে ৫ পয়েন্ট । তাই পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলংকাকে বাছাই পর্ব খেলতে হবে। তাদের সাথে বাছাই পর্ব খেলবে বাংলাদেশ, আয়ারল্যান্ড ও পাঁচটি আঞ্চলিক বাছাইপর্বের বিজয়ী দলগুলো। বাছাই পর্ব থেকে তিনটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

     

    আইসিসির পয়েন্ট ভাগাভাগির সিদ্ধান্তে হতাশ হয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। তিনি বলেন, ‘আমরা আইসিসির এমন সিদ্ধান্তে অনেক বেশি হতাশ। বিষয়টি পর্যালোচনা করতে আমরা একটি দল গঠন করেছি। প্রধান নির্বাহী, আইন বিভাগ, এবং অন্যান্য প্রধানরা বিষয়টি পর্যালোচনা করছে। এটা শেষ হলে আমরা মন্তব্য জানাতে পারব।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...