আইসিসি’র ফিউচার ট্যুর প্লানে ব্যাপক পরিবর্তনের সম্ভাবনা – BD Sports 24
  • আইসিসি’র ফিউচার ট্যুর প্লানে ব্যাপক পরিবর্তনের সম্ভাবনা

    April 23rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৩ এপ্রিল: অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের ভবিষ্যত ঠিক কী হতে চলেছে? বৃহস্পতিবার আইসিসি’র চিফ এক্সিকিউটিভ বৈঠকে সেই ভবিষ্যতের হদিস পেতে চোখ রেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু এদিনের টেলিকনফারেন্স বৈঠকে টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারণ হল না ঠিকই, তবে ২০২৩ অবধি আইসিসি’র ফিউচার ট্যুর প্ল্যানে ব্যাপক পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে উক্ত বৈঠক।

     

    মহামারী করোনা ভাইরাসের ব্যাপক প্রভাবে এদিনের বৈঠকে সর্বসম্মতিক্রমেই ফিউচার ট্যুর প্ল্যানে রদবদলের সিদ্ধান্তটি গৃহীত হয়। এদিনের টেলিকনফারেন্স বৈঠকে আগামি দিনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ও আগামী জুনে প্রস্তাবিত ওয়ানডে লিগ আয়োজনের নতুন সূচী পরবর্তী বৈঠকে চূড়ান্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা এদিনের বৈঠকের পর এক বিবৃতি জারি করেছে।

     

    যেখানে আইসিসি জানিয়েছে, ‘করোনা ভাইরাসের জেরে আগামী ২০২৩ পর্যন্ত আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান যে ব্যাহত হয়েছে সেগুলি সামগ্রিক ভাবে পর্যালোচনা করা হবে এবং যতটা সম্ভব রিশিডিউলিং’য়ের দিকে নজর দেওয়া হবে।’ ইতিমধ্যেই করোনার জেরে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর, অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর স্থগিত হয়ে গিয়েছে। পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরও ব্যাপকভাবে অনিশ্চিত।

     

    তবে এগুলিকে ছাপিয়ে ক্রিকেট অনুরাগীদের নজর সবচেয়ে বেশি ছিল যেদিকে সেই পুরুষদের টি-২০ বিশ্বকাপ ২০২০ এবং মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ ২০২১ কবে আয়োজিত হবে কিংবা যথাসময়েই টুর্নামেন্ট দু’টি আয়োজন করা যাবে কীনা, সেই নিয়ে পরিকল্পনা চলছে। এমনটাই এদিনের বৈঠকের নির্যাস হিসেবে বেরিয়ে এসেছে।

     

    এদিনের টেলিকনফারেন্স বৈঠক নিয়ে দিনকয়েক আগে আইসিসি জানায়, ‘বৈঠকে আইসিসি তার সদস্যদের কাছ থেকে জানতে চাইবে, কোন পরিস্থিতিতে এবং ঠিক কখন ক্রিকেট আবার শুরু করা যেতে পারে৷ আইসিসি জানিয়েছে, ‘এই বৈঠকের উদেশ্য এই সময়ে সদস্যদের অগ্রাধিকার সম্পর্কে পুরোপুরি বোঝা এবং প্রতিটি অঞ্চলে সরকারি পরামর্শের ভিত্তিতে আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু করার জন্য প্রয়োজনীয় বিষয়গুলি নিয়ে আলোচনা করা।’ কথামতোই এদিনের বৈঠকে সেই বিষয়গুলো সম্পর্কেই মূলত আলোচনা হয়েছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...