আইসিসি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ – BD Sports 24
  • আইসিসি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ

    January 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    জ্যামাইকা, ২৩ জানুয়ারি : আইসিসি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপ ক্রিকেট আয়োজনে ওয়েস্ট ইন্ডিজ স্বাগতিক দেশের দায়িত্ব পেয়েছে। যা আগামী ৯-২৪ নভেম্বর এ মেগা ইভেন্টটি এ্যন্টিগা, বারবুডা, গায়ানা ও সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হবে।

    আজ মঙ্গলবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে এ তথ্য জানানো হয়েছে। আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল বর্তমান চ্যাম্পিয়ন।

    দেশটি আগ্রহী হওয়ায় স্বাগতিকের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি জানান, ঘরের মাঠে তারা শিরোপা অক্ষুন্ন রাখতে চাইবে। শুধু তাই নয়, আয়োজনের দিক থেকে ওয়েস্ট ইন্ডিজ সেরাটাই আযোজন করবে বলে ধারণা করছেন আইসিসি প্রধান নির্বাহী।

    আইসিসি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপ ক্রিকেটে মোট দশটি দল অংশগ্রহণ করবে। ইতোমধ্যেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা খেলার যোগ্যতা অর্জন করেছে।

    বাকি দু’টি দলকে বাছাই পর্ব খেলে মুল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে হবে। চলতি বছরের জুলাইয়ে নেদারল্যান্ডসে অনুষ্ঠিতব্য বাছাই পর্বে অংশ নেবে বাংলাদেশ, হল্যান্ড, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড, উগান্ডা অথবা সংযুক্ত আরব আমিরাত।

    গায়ানার ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে বিশ্বকপের প্রথম রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর পর সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে এন্টিগা ও বারবুডার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা