আগরওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় – BD Sports 24
  • আগরওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়

    October 3rd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিশাখাপত্তম, ৩ অক্টোবর: আগরওয়ালের ডাবল সেঞ্চুরি এবং রোহিত শর্মার শতকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে এসে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে স্বাগতিক ভারত। ৭ উইকেটে ৫০২ রানের স্কোরবোর্ডে জমা করার পর ইনিংস ঘোষণা করেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

     

    এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিনশেষে ৩ উইকেটে ৩৯ রান করে দক্ষিণ আফ্রিকা। ফলে ভারতের রান টপকাতে সফরকারীদের এখনো প্রয়োজন ৪৬৩ রান।

     

    আজ দ্বিতীয় দিনে এসে আগের দিনের ২০২ রানের সাথে উদ্বোধনী জুটিতে মায়াঙ্ক আগরওয়াল ও রোহিত শর্মা আরও ১১৫ রান যোগ করেন। দলীয় ৩২৪ রানে রোহিত শর্মা আউট হলে প্রথম উইকেটের পতন ঘটে ভারতের। রোহিত শর্মা ২৪৪ বলে ২৩ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১৭৬ রান করে আউট হন।

     

    ৩২৪ রানে চেতেশ্বর পূজারা ৬ রান করে আউট হলে দ্বিতীয় উইকেট হারায় ভারত। তৃতীয় উইকেটে আগরওয়াল অধিনায়ক বিরাট কোহলিকে সাথে নিয়ে ৫৩ রানের পার্টনারশিপ গড়েন। কোহলি আজ ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ২০ রান করে বিদায় নেন কোহলি। একপ্রান্তে উইকেট পরতে থাকলেও অপর প্রান্ত আগলে রাখেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল।

     

    চতুর্থ উইকেটে আজিঙ্কা রাহানেকে সাথে নিয়ে ৫৪ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন আগরওয়াল। রাহানে ১৫ রান করে আউট হন। এরপর ৫ রান যোগ করতেই অর্থাৎ ৪৩৬ রানে সাজঘরে ফিরে যান মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু তার আগে নিজের নামের পাশে যোগ করেন ২১৫ রানের একটি ঝলমলে ইনিংস। পঞ্চম টেস্টের অষ্টম ইনিংসে এসে ডাবল সেঞ্চুরি করার নজির গড়েন আগরওয়াল। আগের চার টেস্টে তিনটি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। তার ৩৭১ বলের ইনিংসে ২৩টি চার ও ৬টি ছক্কার মার ছিল।

     

    এরপর ৪৫৭ রানে হানুমা বিহারী ও ৪৯৪ রানে ঋদ্ধিমান সাহা আউট হলে সপ্তম উইকেট হারায় ভারত। হানুমা বিহারী ১০ ও ঋদ্ধিমান সাহা করেন ২১ রান। শেষ অবধি ১৩৬ ওভার মোকাবেলায় ৭ উইকেটে ৫০২ রান স্কোরবোর্ডে জমা হওয়ার পর অধিনায়ক বিরাট কোহলি ইনিংস ঘোষণা করেন। রবীন্দ্র জাদেজা ৩০ ও রবিচন্দ্রন অশ্বিন ১ রানে অপরাজিত ছিলেন।

     

    দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে মহারাজ একাই শিকার করেন তিন উইকেট।

     

    জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জাদেজা ও অশ্বিনের ঘূর্ণিতে ২০ ওভার মোকাবেলায় ৩৯ রান তুলতেই ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। মার্করাম ৫, থিউনিস ডি ব্রুন ৪ ও পিডট ০ রানে বিদায় নেন। ডিন এলগার ২৭ ও টেম্বা বাভুমা ২ রানে অপরাজিত থাকেন।

     

    রবীন্দ্র জাদেজা দু’টি ও রবিচন্দ্রন অশ্বিন নেন ১ উইকেট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...