আগরওয়াল শতকে প্রথম দিনটি ভারতের – BD Sports 24
  • আগরওয়াল শতকে প্রথম দিনটি ভারতের

    October 10th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পুনে, ১০ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে অর্থাৎ পুনে টেস্টের প্রথম দিন সেঞ্চুরি করেছেন ভারতের ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তার ১০৮ রানের সাথে চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি জোড়া হাফ-সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৭৩ রান করেছে ভারত। পূজারা ৫৮ রান করে আউট হলেও কোহলি অপরাজিত থাকেন ৬৩ রানে।

    সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন ওপেনার রোহিত শর্মা। বিশাখাপত্তমে সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত। এবার ১৪ রান করে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদার শিকার হন তিনি।

    দলীয় ২৫ রানে রোহিতের বিদায়ের পর ক্রিজে আগরওয়ালের সঙ্গী হন পূজারা। দ্রুত উইকেটের সাথে মানিয়ে দলের স্কোরকে শক্তপোক্ত করতে থাকেন তারা। তাই তাদের ব্যাটিং দৃঢ়তায় দলের স্কোর শতরান পেরিয়ে দেড়শ’ও স্পর্শ করে। ততক্ষণে হাফ- সেঞ্চুরির স্বাদ নেন আগরওয়াল ও পূজারা। আগরওয়াল তৃতীয় ও পূজারা ২২তম হাফ-সেঞ্চুরি তুলে নেন।

    অবশ্য হাফ-সেঞ্চুরির পর থেমে যান পূজারা। ৯টি চার ও ১টি ছক্কায় ১১২ বলে ৫৮ রান তুলে রাবাদার দ্বিতীয় শিকার হন পূজারা। দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়েন আগরওয়াল ও পূজারা।

    পূজারার বিদায়ের ৫২তম ওভারে ক্রিজে আসেন অধিনায়ক কোহলি। জুটি বাঁধেন আগরওয়ালের সাথে। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। ৫৬তম ওভারের শেষ দুই বলে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজকে ছক্কা মেরে ৯৯ রানে পৌছে যান আগরওয়াল। আর পরের ওভারে দক্ষিণ আফ্রিকার পেসার ভারনন ফিলান্ডারকে বাউন্ডারি মেরে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন আগরওয়াল। ১৮৩তম বলে তিন অংকে পা দেন প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২১৫ রান করা আগরওয়াল।

    সেঞ্চুরির পর বেশি দূর যেতে পারেননি আগরওয়াল। ১০৮ রানে আউট হন তিনি। ১৯৫ বল মোকাবেলা করে ১৬টি চার ও ২টি ছক্কা মারেন আগরওয়াল। ভারতের পতন হওয়া তৃতীয় উইকেটটিও নিয়েছেন রাবাদা।

    দলীয় ১৯৮ রানে আগরওয়ালের আউটের পর দিনের বাকি সময়ে আর কোন উইকেটের পতন হতে দেননি অধিনায়ক কোহলি ও আজিঙ্কা রাহানে। অবিচ্ছিন্ন ৭৫ রান তুলে দিন শেষ করেন তারা। টেস্ট ক্যারিয়ারের ২৩তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১০টি চার মারেন কোহলি। ৩টি চারে ৭০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন রাহানে।

     

    দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসু রাবাদা ৪৮ রান খরচায় শিকার করেন ৩ উইকেট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...