আগুয়েরোর একমাত্র গোলে রাশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয় – BD Sports 24
  • আগুয়েরোর একমাত্র গোলে রাশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়

    November 12th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ১২ নভেম্বর: সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে গতকাল মস্কোতে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা।

    মস্কোর ৮১ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন সংস্কারকৃত লুজিনকি স্টেডিয়ামে ৮৬ মিনিটে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আগুয়েরোর গোলে আজেন্টাইনদের জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষে আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি বলেছেন, ‘আমরা এখানে একটি অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ ও সংগঠিত দলের বিপক্ষে খেলতে এসেছি। প্রথমার্ধে আমরা কিছু ভুল করেছি। কিন্তু দ্বিতীয়ার্ধে পুরো দল ভালো খেলেছে। আমরা দারুণ একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ খেলেছি। যেভাবে আমরা পরিকল্পনা করেছিলাম সেটা কাজে লাগাতে পেরেছি। এটাই এ ধরনের ম্যাচে গুরুত্বপূর্ণ। আগুয়েরো দারুণ খেলেছে। সে ম্যাচের আবহ বুঝতে পেরেছিল। প্রায় পুরোটা সময়ই সে নিজেকে ব্যস্ত রেখেছে।

    ম্যাচের শুরুতেই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি নিজেকে চেনাতে শুরু করেন। ২১ মিনিটে মেসির পাস থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার লো শট কর্নারের মাধ্যমে রক্ষা করেন রাশিয়ান গোলরক্ষক ইগর আকিনফিভ। তিন মিনিট পরে আগুয়েরোর একটি জোরালো শট রুখে আকিনফিভ। প্রথমার্ধের ম্যাচের নায়কই ছিলেন রাশিয়ান গোলরক্ষক। মাত্র নয় গজ দূর থেকে আগুয়েরোর শট সে যেভাবে পরাস্ত করেছে তাতে আর্জেন্টাইনরা শুধু হতাশই হয়েছেন।

    বিরতির পরেও আর্জেন্টিনা ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয়। একের পর এক আক্রমণে তারা রাশিয়ান রক্ষণভাগকে ব্যস্ত করে তুলে। ৮৬ মিনিটে শেষ পর্যন্ত ডেডলক ভাঙ্গেন আগুয়েরো। রাইট উইংয়ে ক্রিস্টিয়ান পাভোনের লো ক্রস থেকে আগুয়েরোর শট প্রথমে আকিনভিফ আটকে দিলে ফিরতি বলে হেডের সাহায্যে গোল করে দলকে এগিয়ে দেন আগুয়েরো। এই গোলেই আগামী বছর বিশ্বকাপের আয়োজকদের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা