আত্মঘাতি গোলে সেমিতে রহমতগঞ্জ – BD Sports 24
  • আত্মঘাতি গোলে সেমিতে রহমতগঞ্জ

    January 28th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ জানুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে আত্মঘাতি গোলে ১-০তে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

    আজকের কোয়ার্টার ফাইনালের দুটি দলই পুরনো ঢাকার। তাই খেলার শুরু থেকেই দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দ্বিতীয়ার্ধে হাতাহাতিতেও লিপ্ত হতে দেখা যায় দুই দলের খেলোয়াড়দের। টুর্নামেন্টের অন্যান্য খেলার তুলনায় এ খেলায় ফাউলের সংখ্যাও হয় বেশি।

    দুই দলই আক্রমণ করে খেলতে থাকে। তবে ফরাশগঞ্জের চেয়ে রহমতগঞ্জের আক্রমণ সংখ্যা ‍ছিল বেশি। ৩ মিনিটে বাম প্রান্তে ডি বক্সের ভেতর থেকে রহমতগঞ্জের মো: সোহেলের বাম পায়ের শট অল্পের জন্য বার ঘেঁষে বাইরে যায়।

    ৫ মিনিটে আবারো সুযোগ হাতছাড়া করে রহমতগঞ্জ। এ সময় ডি বক্সের বাইরে থেকে ফয়সালের আহমেদের ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন মো: সোহেল। এ সময় ফরাশগঞ্জের গোলরক্ষক মামুন আলিফ ছাড়া আর কোনো খেলোয়াড় সামনে ছিলেন না।

    ১২ মিনিটে একক প্রচেষ্টা বল নিয়ে দু’জনকে কাটিয়ে ডি বক্সের সামান্য বাইরে থেকে ফরাশগঞ্জের মিডফিল্ডার আবু শাহেদের নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে মাঠের বাইরে গেলে গোলের দেখা পায়নি ফরাশগঞ্জ।

    ৪৮ মিনিটে আত্মঘাতি গোলে লিড নেয় রহমতগঞ্জ। এসময় বাম প্রান্ত থেকে রহমতগঞ্জের ফয়সাল আহমেদের নেয়া ফ্রি কিক লাফিয়ে ওঠে ফেরাতে গেলে ফরাশগঞ্জের অধিনায়ক খালেকুজ্জামান সবুজের মাথায় লেগে নিজেদের জালে বল জড়িয়ে গেলে ১-০ গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ।

    ৬৮ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে আবু শাহেদের নেয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তার নেয়া ডান পায়ের শট ক্রস বারে লেগে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি ফরাশগঞ্জের।

    ৬৮ মিনিটের আত্মঘাতি গোলেই সেমিফাইনালের টিকিট পায় রহমতগঞ্জ। আর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় গত প্রিমিয়ার লিগ আসরের অবনমিত দল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

    আগামী ৩ ফেব্রুয়ারি চতুর্থ কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেলের মধ্যকার বিজয়ী দলের সাথে আগামী ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

    আগামী ৪ দিন স্বাধীনতা কাপ ফুটবলের কোনো খেলা নেই। আগাম ২ ফেব্রুয়ারি তৃতীয কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও আরামবাগ ক্রীড়া সংঘ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা