আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে সেরা ইসলামী বিশ্ববিদ্যালয় – BD Sports 24
  • আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে সেরা ইসলামী বিশ্ববিদ্যালয়

    April 7th, 2018

    সুজা উদ্দিন, পাবনা

    বিডিস্পোর্টস২৪ডটকম

    পাবনা ০৬ এপ্রিল: আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইনালে শক্তিশালী রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাওয়া প্রত্যন্ত অঞ্চলের এ বিশ্ববিদ্যালয়টি। বিজয়সূচক গোলটি করেন মেহেদি হাসান রয়েল।

    অপরদিকে ফাইনালে হেরে যাওয়ায় রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় রাজশাহীকে। একই দিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৩-০ গোলে ঢাকা বিশ্ববিদ্যালয়কে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে ।

    শ্রেষ্ঠত্ব লড়াইয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় খেলার মাঠে শুক্রবার বিকেলে মুখোমুখি হয় দুই দল। টুর্নামেন্টে প্রথম থেকেই লড়াকু দল হিসেবে আত্মপ্রকাশ করে তিনবারের চ্যাম্পিয়নরা। তারা ফাইনালেও সেই ধারাবাহিকতা বজায় রাখে। বিকেএসপি থেকে খেলোয়াড় কোটায় ভর্তি হওয়া বেশিরভাগ ফুটবলার খেলেন ঢাকার বিভিন্ন ক্লাবে। এসব পেশাদার ফুটবলাররাই ম্যাচে পার্থক্য গড়ে জয়ে বড় ভূমিকা রাখেন।

    প্রথমার্ধের ২৩ মিনিটে ফরোয়ার্ড রয়েল গোল করে দলকে ১-০তে এগিয়ে নেন। ডানদিক থেকে কবিরের ক্রসে হেডে বল জালে জড়ান। তবে রাজশাহী অত্যন্ত শক্তিশালী দল হওয়ায় স্বাগতিক সুবিধা নিয়েও ব্যবধান বাড়াতে পারেনি রাসেল বাহিনী। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচে টান টান উত্তেজনা তৈরি হয়। গ্যালারিবিহীন মাঠের চারদিকে ঠাঁসা দর্শক উপস্থিতি খেলাকে আরো উৎসবমুখর করে তোলে। পরে দুই দলই একাধিক সুযোগ হাতছাড়া করায় আর গোলের দেখা মেলেনি।

    এ নিয়ে তৃতীয় বারের মত আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে চ্যাম্পিয়ন হলো ইসলামী বিশ্ববিদ্যালয়। এর আগে ২০০৫ ও ২০০৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। এবারের আসরেও দাপটের সঙ্গে খেলেছে তারা।

    গ্রুপ পর্বে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিলয়কে ৪-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে ইসলামী বিশ্ববিদ্যালয়। এরপর আর পেছনে তাকাতে হয়নি কুষ্টিয়া ঝিনাইদহের মাঝামাঝি জায়গায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টিকে। হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। কোয়ার্টারে ফাইনালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হারায় ৩-০ গোলে। সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ১-০ তে।

    খেলা শেষে পুরস্কার বিতরণ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ক্রীড়া বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০