আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন মাসচেরানো – BD Sports 24
  • আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন মাসচেরানো

    July 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সোচি (রাশিয়া), ১ জুলাই: আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন আর্জেন্টিনার ডিফেন্ডার জেভিয়ার মাসচেরানো। চলতি বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এ ম্যাচ শেষে নিজের অবসরের ঘোষণা দেন মাসচেরানো।

    নিজের অবসরের বিষয়ে মাসচেরানো বলেন, ‘আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলার এবং নতুনদের স্বাগত জানানোর এটাই উপযুক্ত সময়। আশা করি, এই ছেলেরা ভবিষ্যতে ভালো কিছু অর্জন করবে। এখন থেকে আমি আর দশটা ভক্তের মতো হয়ে থাকবো।’

    আর্জেন্টিনার হয়ে চারটি বিশ্বকাপ খেলেছেন মাসচেরানো। কিন্তু কোনো আসরেই আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিতে পারেননি ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়। গেল বিশ্বকাপে আর্জেন্টিনার ফাইনালে উঠার পেছনে বড় অবদান ছিলো মাসচেরানোর।

    এছাড়া ২০১৫ এবং ২০১৬ কোপা আমেরিকার ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপের মত কোপা আমেরিকাতেও একই ভাগ্য আর্জেন্টিনার। পরপর দু’বার ফাইনালে উঠে একই দল চিলির কাছে ট্রাইব্রেকারে হেরে রানার্স-আপ হতে হয় আর্জেন্টিনাকে।

    ২০০৩ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয় মাসচেরানোর। রেকর্ড ১৪৭ ম্যাচে ৩ গোল করেছেন তিনি। ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি আর্জেন্টিনার হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে রইলো মাসচেরানোর। তাই বিদায়টা সুখকর হলো না তার।

    ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মাসচেরানো। ২০১০ সালে বার্সায় যোগদানের পর ২০৩ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১ গোল করেন এই ডিফেন্ডার।

    তবে গত মৌসুমে বার্সেলোনা ছেড়েছেন মাসচেরানো। আগামী মৌসুম থেকে চাইনিজ সুপার লিগে দেখা যাবে তাকে। চায়না ফরচুনের হয়ে খেলবেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা