আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা জেডিনাকের – BD Sports 24
  • আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা জেডিনাকের

    October 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ২ অক্টোবর: অভিজ্ঞ মিডফিল্ডার মাইল জেডিনাক আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বিশ্বকাপে দ্বিতীয়বারের মত অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেয়া এই অভিজ্ঞ ফুটবলার বিশ্বকাপের তিন মাস পর বিদায়ের ঘোষণা দিলেন।

    এ্যাস্টন ভিলার এই মিডফিল্ডার সকারুজদের হয়ে দীর্ঘদিনের ক্যারিয়ারে ৭৯টি ম্যাচে ২০ গোল করেছেন। ২০১৫ সালে এশিয়ান কাপ জয়ের দলটিকে তিনি নেতৃত্ব দিয়েছিলেন। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে অস্ট্রেলিয়ার হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এর আগে আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছিলেন আরেক অভিজ্ঞ সকারুজ টিম কাহিল। সে কারণে অস্ট্রেলিয়ান বস গ্র্যাহাম আরনল্ডের সামনে যোগ্য অধিনায়ক বেছে নেয়া বেশ কঠিন হবে।

    ইন্সটাগ্রামে দীর্ঘ এক পোস্টে জেডিনাক তার সিদ্ধান্তের পেছনে কারণগুলো উল্লেখ করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘অনেক চিন্তা-ভাবনার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল অস্ট্রেলিয়ার জার্সি গায়ে মাঠে নামার ও দেশের প্রতিনিধিত্ব করার। জাতীয় দলের জার্সি গায়ে দিতে পেরে আমার শুধু স্বপ্নই পূরণ হয়নি, ৭৯ ম্যাচে সবচেয়ে বেশিবার অধিনায়কত্ব করার বিরল সুযোগও আমি পেয়েছি। এজন্য আমি সত্যিই গর্বিত, সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি। ২০১৫ সালে এশিয়ান কাপে শিরোপা জয়ে নেতৃত্ব দেয়ার অনুভূতি একেবারেই ভিন্ন ছিল। দুটি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবার অভিজ্ঞতাও কম নয়। আমি সবসময়ই এই স্বপ্ন দেখতাম।’

    অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশনের চেয়ারম্যান স্টিভেন লোয়ে বলেছেন, ‘মাইল জেডিনাক অস্ট্রেলিয়ান ফুটবলে দীর্ঘ সময় ধরে দারুণ অবদান রেখেছেন। তার নেতৃত্বের গুণাবলী সত্যিই অসাধারণ। একমাত্র পুরুষ খেলোয়াড় হিসেবে সে দুটি ফিফা বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছে। অস্ট্রেলিয়ান ফুটবল পরিবারের পক্ষ থেকে এই অবদানের জন্য আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া ভবিষ্যতে তার ক্লাব ক্যারিয়ারের প্রতি শুভকামনা থাকলো।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা